Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

বিশ্বকাপ দলে চাঁদপুরের শামীম, বাড়িতে বইছে আনন্দের বন্যা 

বিশ্বকাপ দলে চাঁদপুরের শামীম, বাড়িতে বইছে আনন্দের বন্যা 
ফাইল ছবি

জাতীয় দলের পর এবার টি-২০ বিশ্বকাপ জাতীয় দলে সুযোগ পাওয়া ক্রিকেটার চাঁদপুরের কৃতি সন্তান শামীম পাটওয়ারীর বাড়িতে চলছে আনন্দের বন্যা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড ঘোষিত টি-২০ বিশ্বকাপের ১৫ সদস্যের মধ্যে শামীম হোসেনকে রাখা হয়েছে।

প্রথমবারের মতো বিশ্বকাপের কোন স্কোয়াডে স্থান করে নীল চাঁদপুরের এই কৃতিসন্তান। এতে খুশি বাবা-মা আত্মীয়-স্বজন ও শামীমের কোচ। ঘোষণা হওয়ার পর থেকে তার বাড়িতে চলছে আনন্দের বন্যা। বাড়িতে ছুটে আসছেন আশেপাশের লোকজন ও তাদের আত্মীয়-স্বজন।

শামীম চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ধানুয়া গ্রামের আব্দুল হামিদ পাটোয়ারীর ছেলে। চাঁদপুর ক্লেমন একাডেমিতে অনূর্ধ্ব-১৪ থেকে অনূর্ধ্ব-১৬ এই তিন বছর পর্যন্ত অনুশীলন করেন শামীম। পরে ২০১৫ সালে বিকেএসপিতে ভর্তি হন। এরপর অনূর্ধ্ব-১৭, অনূর্ধ্ব-১৮ হয়ে অনূর্ধ্ব-১৯ জাতীয় দলে জায়গা করে নেন তিনি। ছিলেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী দলের অন্যতম নায়ক। এর আগে জিম্বাবুয়ে সফরের জন্য প্রথমবারের মত বাংলাদেশ জাতীয় দলে সুযোগ পান শামীম পাটোয়ারী।

শামীম পাটওয়ারীর বাবা আব্দুল হামিদ পাটোয়ারী আরটিভি নিউজকে বলেন, একজন বাবা হিসেবে এটা আমার জন্য অনেক বড় পাওয়া। আজ আমি অনেক খুশি। দোয়া করি সে ভালো খেলে দেশের সম্মান বৃদ্ধি করুক। আমি সবার কাছে তার সাফল্যের জন্য দোয়া কামনা করি। শামীম পাটোয়ারী মা রিনা বেগমও তার ছেলে এবং দলে থাকা সকল ক্রিকেটারের জন্য দোয়া চেয়েছেন। যাতে তারা সবাই দেশের জন্য ভালো কিছু করতে পারে।

ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমির কোচ শামীম ফারুকী আরটিভি নিউজকে বলেন, বিষয়টি অত্যন্ত আনন্দের। আমার আনন্দের সীমা নেই। শামীম ট্যালেন্টেড ক্রিকেটার। সে খুব মারমুখী ব্যাটসম্যান। তবে দলের কন্ডিশন বুঝে তাকে খেলতে হবে। সে এখন অনেক ভালমানের কোচদের কাছ থেকে প্রশিক্ষণ নিচ্ছে। আশা করছি তাদের মাধ্যমে তার প্রতিভা আরো বিকশিত হবে। শুধু টি-টোয়েন্টিতে নয় আমি আশা করি সে খুব দ্রুতই ওয়ানডে দলে নিজের জায়গা করে নিবে।

উল্লেখ্য, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ও বিপিএল-এ ভাল খেলার স্বীকৃতি হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথমবারের মতো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে সুযোগ পান শামীম পাটোয়ারী। এবার টি-২০ বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে স্থান পেয়েছে সে।

এসজে/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS