logo
  • ঢাকা সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

ভিএআরে ‘ক্ষোভ মিটিয়ে’ নিষিদ্ধ জেসুস

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১০ আগস্ট ২০১৯, ১৬:৪৬ | আপডেট : ১০ আগস্ট ২০১৯, ১৭:০৫
gabriel jesus
ছবি- সংগৃহীত
বেশ কয়েকটি নাটকীয় ঘটনার মধ্যে কোপা আমেরিকার ২০১৯ সালের আসর শেষ হয়েছে। লিওনেল মেসিতো দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশনের (কনমেবল) বিপক্ষে বড় অভিযোগ আনেন। আর্জেন্টাইন অধিনায়ক দাবি করেন, এবারের আয়োজক দেশ ব্রাজিলকে চ্যাম্পিয়ন করার জন্য আগে থেকেই নকশা আঁকা হয়েছিল। আর এই কারণে বার্সেলোনা মহাতারকাকে আন্তর্জাতিক ফুটবল থেকে তিন মাসের নিষিদ্ধ করে কনমেবল কর্তৃপক্ষ। জরিমানা করা হয় ৫০ হাজার ডলার। বিশ্বসেরা ফুটলারের কাছ এমন কথা শুনে মুখ খুলেন ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল জেসুসও। এবার খোদ জেসুসই আন্তর্জাতিক ফুটবল থেকে নিষিদ্ধ হলেন দুই মাসের জন্য। জরিমানারও গুণতে হচ্ছে ৩০ হাজার ডলার।

২২ বছর বয়সী এই স্ট্রাইকারের নিষিদ্ধের কারণটি অবশ্য ভিন্ন। কোপা আমেরিকার ফাইনালে পেরুর বিপক্ষে লাল কার্ড দেখেছিলেন ম্যানচেস্টার সিটির এই তারকা। রেফারির এই সিদ্ধানে মাঠেই তিনি অশোভনীয় আচরণ করেন। মাঠ থেকে বের হবার সময় সাইড লাইনের পাশে থাকা ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারির (ভিএআর) বক্সে ধাক্কাও মারতে দেখা যায় তাকে। এমন আচরণের জন্য নিষিদ্ধ হচ্ছে তাকে।

যদিও এমন সিদ্ধান্তের বিরুদ্ধে সাত দিনের মধ্যে আপিল করার সুযোগ রয়েছে জেসুসের জন্য।

আগামী ৭ সেপ্টেম্বরে কলম্বিয়া বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। চারদিন পরে কোপা আমেরিকার ফাইনালিস্ট পেরুর মুখোমুখি হবে কোপার এবারের বিজয়ীরা। নিষেধাজ্ঞার কারণে এই দুটি প্রীতি ম্যাচেই দেখা যাবে না জেসুসকে।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়