• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

টানা তৃতীয় ফাইনালে চোখ চিলির

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ জুলাই ২০১৯, ১৬:১৭
কোপা আমেরিকা ২০১৯
চিলির হয়ে খেলা ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড আলেক্সিজ সানচেজ ও বার্সেলোনা মিডফিল্ডার আর্তুরো ভিদাল || ছবি- সংগৃহীত

কোপা আমেরিকায় ব্রাজিল, আর্জেন্টিনা ও উরুগুয়ের রাজত্বে হানা দিয়েছে চিলি। লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াইয়ে টানা দুটি শিরোপা ঘরে তুলে কাটিয়েছে ট্রফি খরা। সেই সঙ্গে লাতিনের সমীহ জাগানো শক্তির জায়গায় নিজেদের নিয়ে গেছে চিলির সোনালী প্রজন্ম।

টানা তৃতীয়বার ফাইনালের পথে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। এজন্য দ্বিতীয় সেমিফাইনালে পেরুর মুখোমুখি হবে লা রোজা’রা। পোর্তো আলেগ্রির অ্যারেনা গ্রেমিওতে খেলাটি শুরু হবে বৃহস্পতিবার ভোর সাড়ে ছটায়।

এ পর্যন্ত মুখোমুখি হওয়া ৮০টি ম্যাচের মধ্যে ৪৪টিতেই জিতেছে চিলি। সবশেষ আট দেখার সাতটিতেই জয় লা রোজা’দের। যার মধ্যে গেলো আসরের সেমিফাইনালও রয়েছে।

দ্বিতীয় দল হিসেবে টানা তৃতীয় শিরোপা জয়ের পথে পেরুকে কাঁটা বিছানোর সুযোগ দিতে চাইবেন না আলেক্সিজ সানচেজ-আর্তুরো ভিদালরা।

আর শেষ চার কোপা আমেরিকার তিনটিতেই সেমিফাইনাল খেলেছে পেরু। কিন্তু ফাইনালে পা রাখতে পারেনি লস-ইনকাস’রা। এবার শেষ চারের বাধা পেরিয়ে ফাইনালের আশা কোচ রিকার্দো গারেকার।

চিলিকে হারাতে অভিজ্ঞতার পুরোটাই ঢেলে দিতে হবে গারেকাকে। পাশাপাশি মাঠের লড়াইতে তারকা খ্যাতির বিপরীতে নিজেদের সেরা প্রমাণ করতে হবে পাওলো গুয়েরেরো ও জেফারসন ফারফানদের।

৩৬ বছর পর চিলিকে টপকেই রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নেয় পেরু। কিন্তু ১৯৭৫ সালে শিরোপা জয়ের পর কোপা আমেরিকার ফাইনালে আর ওঠা হয়নি লস ইনকাস’দের। এবার সে খরাও কাটবে কি পেরুর।

অগ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • কোপা আমেরিকা এর পাঠক প্রিয়
X
Fresh