• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ব্রাজিলের বিপক্ষে রেফারির বাজে সিদ্ধান্তে মেসির ক্ষোভ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ জুলাই ২০১৯, ১১:১০
কোপা আমেরিকা-২০১৯
ছবি- সংগৃহীত

ব্রাজিলের বিপক্ষে হারের পর ক্ষোভ প্রকাশ করেছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। কোপা আমেরিকার স্বাগতিকরা ২-০তে জয় পেয়েছে আলবিসেলেস্তেদের বিপক্ষে। মেসি মনে করেন, সুযোগ থাকতেও ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) প্রযুক্তি ব্যবহার না করায় দুটি পেনাল্টি কিক থেকে বঞ্চিত হয়েছে তার দল।

বুধবার বাংলাদেশ সময় ভোরে বেলো হরিজন্তের এই ম্যাচটি ছিল উত্তেজনায় ভরপুর। আর্জেন্টিনার পাঁচ জন ও ব্রাজিলের দুই জন খেলোয়াড় দেখেছেন হলুদ কার্ড। রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে গিয়ে কার্ড দেখলেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনিও।

আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস ওটামেন্দিকেও কর্নারের সময় ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার ফাউল করেন। যদিও আবেদন করেও কোনও ফল পাওয়া যায়নি।

দ্বিতীয়ার্ধে মেসির পা থেকে বল পেয়ে আক্রমণ চালান সার্জিও আগুয়েরো। ঠিক ওই সময় আগুয়েরোকে পেনাল্টি বক্সে ধাক্কা মেরে ফেলে দিয়েছিলেন ব্রাজিলের দলপতি দানি আলভেস। এই ঘটনায় রেফারি কোনও কার্যকরী ভূমিকা পালন করেনি। এমনটাই দাবি মেসির। ম্যাচের পর সাংবাদিকদের তিনি বলেন, তারা আমাদের থেকে শক্তিশালী ছিল না, ম্যাচের শুরুতে গোল আদায় করে নেয় তারা। আর দ্বিতীয় গোলটি আমাদের পেনাল্টি পাওয়ার কথা ছিল। উল্টো তারা গোল পেয়েছে।