logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬

ব্যর্থ আর্জেন্টিনা, উজ্জ্বল মেসি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৩ জুলাই ২০১৯, ১০:০২ | আপডেট : ০৩ জুলাই ২০১৯, ১০:০৮
কোপা আমেরিকা ২০১৯
ছবি- সংগৃহীত
কোপা আমেরিকায় পাঁচ ম্যাচে মাত্র একটি গোল পেয়েছেন লিওনেল মেসি। তাও আবার পেনাল্টিতে। যদিও পুরো টুর্নামেন্টে সবচেয়ে বেশি ১৬টি শট নিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। সুযোগ তৈরি করেছেন ৯টি। ফাউলের কথা তো না বললেই নয়। প্রতিটি দলের ফাউলের কেন্দ্রবিন্দুতে ছিলেন বার্সেলোনা মহাতারকা। টুর্নামেন্টজুড়ে ১৫ বার ফাউলের শিকার হয়েছেন তিনি।

বুধবার ভোরে দক্ষিণ আমেরিকার মহাদেশীয় লড়াইয়ের সেমি-ফাইনালে ব্রাজিলের বিপক্ষে মাঠে নামেন মেসি নেতৃত্বাধীন আর্জেন্টিনা। কখনও হোল্ডিং মিডফিল্ডার, কখনও অ্যাটাকিং মিডফিল্ডার এবার স্ট্রাইকার হিসেবেও দেখা গেছে মেসিকে। শেষ পর্যন্ত ম্যাচটি ২-০ গোলে হারতে হয়েছে।

প্রথমার্ধের শুরুতেই গোল হজম করেও চিরপ্রতিদ্বন্দ্বী দলের বিপক্ষে উজ্জ্বল ছিলেন মেসি। ১৯তম মিনিটে ব্রাজিলিয়ানদের হয়ে প্রথম গোল করেন গ্যাব্রিয়েল জেসুস। বিরতিতে যাওয়ার আগেও লম্বা দৌড়ের মাধ্যমে সুযোগ করেছিলেন মেসি। যদিও সতীর্থ সার্জিও আগুয়েরো বলটি পেয়ে কাজে লাগাতে পারেননি।

দ্বিতীয়ার্ধে যখন ম্যাচের দ্বিতীয় গোলটি হজম করে আর্জেন্টিনা ওই সময়ও বল নিয়ে আক্রমণ চালিয়েছিলেন মেসি। যদিও কাউন্টার অ্যাটাকের মাধ্যমে রবার্তো ফিরমিনো ব্রাজিলের হয়ে দ্বিতীয় গোল করে জয় অনেকটাই নিশ্চিত করে দেন।

এই ম্যাচে ম্যানচেস্টার সিটি তারকা জেসুসকে পারফরম্যান্সের ভিত্তিতে ১০ এর মধ্যে ৮.৬ রেটিং দেয়া হয়েছে অলফুটবল নামের ফুটবলের পরিসংখ্যান ভিত্তিক জনপ্রিয় একটি ওয়েবসাইটের পক্ষ থেকে। আরেক গোলদাতা লিভারপুল স্ট্রাইকার ফিরমিনো পেয়েছেন ৮.৪। ব্রাজিল অধিনায়ক ও প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ডিফেন্ডার দানি আলভেসকে দেয়া হয়েছে ৭.৯ রেটিং। অন্যদিকে আর্জেন্টাইন দলপতি মেসিও পেয়েছেন ৭.৯ পয়েন্ট।

মজার বিষয় হচ্ছে, এই ম্যাচে মেসির পারফরম্যান্সের ধারে কাছেও নেই আর্জেন্টিনার কেউ। তার নিকটতম রেটিং পেয়েছেন  হুয়ান ফয়েত। টটেনহ্যাম ডিফেন্ডারের মোট রেটিং পয়েন্ট ৬.৯। আকাশী-সাদাদের হয়ে তৃতীয় স্থানে থাকা ম্যানসিটি ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো পেয়েছেন ৬.৭ রেটিং।

ওয়াই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়