• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

অপ্রতিরোধ্য হলেও মেসিকে দমানো সম্ভব: তিতে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ জুলাই ২০১৯, ১৮:৪৮
কোপা আমেরিকা- ২০১৯
লিওনেল মেসি || ছবি- সংগৃহীত

সেমি-ফাইনালে ব্রাজিলের সামনে প্রতিপক্ষ আর্জেন্টিনা। বাড়তি চিন্তার নাম লিওনেল মেসি। চিরপ্রতিদ্বন্দ্বী দলটির সবচেয়ে বড় তারকাকে নিয়ে আলাদা পরিকল্পনা করে রেখেছেন ব্রাজিলিয়ান কোচ তিতে। জানিয়ে দিয়েছেন, মেসি অপ্রতিরোধ্য হলেও তাকে দমানোর ক্ষমতা রয়েছে তার দলের।

চলতি মৌসুমে বার্সেলোনার জার্সিতে সবধরনের প্রতিযোগিতায় ৫০ ম্যাচ খেলেছেন মেসি। ৫১টি গোল করে করিয়েছেন ২২টি গোল। যদিও কোপা আমেরিকার নিজের সেরাটা দিতে পারছেন না। প্যারাগুয়ের বিপক্ষে পেনাল্টির মাধ্যমে একটি গোল ছাড়া কিছুই নেই তার নামের সঙ্গে। যদিও সেলেসাওদের কোচ জানেন যেকোনও সময় জ্বলে উঠতে পারেন মেসি। আর তাকে ঠেকানো কঠিন হলেও অসম্ভব নয়।

তিতে বলেন, আমরা আর্জেন্টিনার একক কোনও খেলোয়াড় কথা বলতে চাইছি না। তাদের বেশ কয়েকজন দুর্দান্ত খেলোয়াড় রয়েছেন। তবে তাদের মধ্যে রয়েছেন মেসি। যিনি অপ্রতিরোধ্য। যদিও তাকে দমানো সম্ভব।

২০১৪ বিশ্বকাপে জার্মানির বিপক্ষে ৭-১ গোলে হারতে হয়েছিল ব্রাজিলকে। বেলো হরিজন্তের মিনেইরাও স্টেডিয়ামেই আর্জেন্টিনার বিপক্ষে নামতে হচ্ছে তিতের শিষ্যদের। বুধবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ছয়টায় মাঠে নামছে দুই দল।

ব্রাজিলের কোচ তিতে

স্বাভাবিকভাবেই এই ম্যাচের আগে রয়েছে বাড়তি চাপ। সাংবাদিকদের কাছে ব্রাজিল কোচ জানিয়েছেন গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে তিনি ঘুমাতেও পারছেন না। তিতে বলেন, আমি ভোর সোয়া তিনটায় ঘুম থেকে উঠেছি। এর পর আমি ভাবছিলাম কী করতে হবে আমাকে।

কোচ হিসেবে আমাকে সব সময় একটি নোট প্যাড সামনে রাখতে হয়। মাথায় যা আসে সেগুলো সেখানে লিখে রাখি। এটাই একজন কোচের কাজ। এটা শুধু আমার জন্যই নয় স্কালোনির (আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি) ক্ষেত্রেও বিষয়টা এমন। এটাই আমাদের কাজ।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • কোপা আমেরিকা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নেইমারের কোপা আমেরিকায় খেলা নিয়ে যা জানালেন কোচ দরিভাল
X
Fresh