logo
  • ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

কলঙ্কিত অধ্যায়ে আটকে থাকতে চাই না: সিলভা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০১ জুলাই ২০১৯, ১৮:৫৩ | আপডেট : ০২ জুলাই ২০১৯, ০৮:৩০
thiago silva
মিনেইরাও স্টেডিয়ামে ৭-১ গোলে হারের পর ডেভিড লুইসের সঙ্গে থিয়াগো সিলভা
২০১৪ বিশ্বকাপের সেমি-ফাইনালে জার্মানির বিপক্ষে ৭-১ গোলে হারতে হয়েছিল ব্রাজিলকে। পাঁচ বছর পর আবারও একটি সেমি। এবার প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা। বিশ্বকাপ না হলেও দক্ষিণ আমেরিকার ফুটবলের সর্বোচ্চ আসর কোপা আমেরিকার ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি দুই দল। লিওনেল মেসি নেতৃত্বাধীন দলটির বিপক্ষে বেলো হরিজন্তের মিনেইরাও স্টেডিয়ামেই নামতে হচ্ছে ব্রাজিলিয়ানদের। যদিও কলঙ্কিত ওই অধ্যায়ে আটকে থাকতে চান না।

শেষ চারে আলবিসেলেস্তেদের বিপক্ষে নামার আগে থিয়াগো সিলভা মুখোমুখি সাংবাদিকদের। জার্মানির বিপক্ষে ওই ম্যাচের আগে লাল কার্ডে দেখা মাঠে নামতে পারেননি। দলের অসহায় আত্মসমর্পণ দেখতে হয়েছিল মাঠের বাইরে বসেই। সেই দুর্বিষহ স্মৃতি সামনে চলে এসেছে কোপার সেমিতে নামার আগে।

ব্রাজিলিয়ান এই ডিফেন্ডার বলেন, এখানে কারওই স্মৃতিবিলোপ পায়নি। কেউই এগুলো ভুলেনি। এটাই জীবন, আমরা কলঙ্কিত অধ্যায়ে মধ্যে আটকে থাকতে চাই না। আমরা ভালো ইতিবাচক বিষয় নিয়ে এগিয়ে যেতে চাই।

২০১৬ সালে রাশিয়া বিশ্বকাপ বাছাই পর্বে মিনেইরাওতে ব্রাজিলের বিপক্ষে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। ম্যাচটি ৩-০ গোলে জিতে নিয়েছিল স্বাগতিকরা।

সিলভা বলেন, এই মাঠে আর্জেন্টিনার বিপক্ষে সব শেষ ম্যাচটিতে ভালো করেছিলাম আমরা। আগামী ম্যাচগুলোতেও ইতিবাচক কিছু করতে চাই।

আগামী বুধবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ছয়টায় শুরু হবে আর্জেন্টিনা-ব্রাজিল দ্বৈরথ। 

আর্জেন্টিনার বিপক্ষে আমরা সতর্ক অবস্থানে রয়েছি উল্লেখ করে প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) এই সেন্টার-ব্যাক বলেন, টেকনিক্যালি ও ট্যাকটিক্যালি তাদের থেকে এগিয়ে থাকতে চাই।

থিয়াগো সিলভা

কোয়ার্টার ফাইনালের চার ম্যাচের তিনটিই গোল শূন্য ড্র হয়েছে। শেষ পর্যন্ত টাই ব্রেকারের মাধ্যমে ম্যাচগুলোর ফল এসেছে। তবে সিলভা জানিয়েছেন, আর্জেন্টিনার বিপক্ষে আক্রমণ আরও বাড়ানো হবে।

ব্রাজিলের সাবেক এই অধিনায়ক আরও বলেন, আপনাকে আত্মনিবেদক, জয়ের ইচ্ছা পোষণ ও দায়িত্ববান হতে হবে। তাহলেই ছন্দময় ও আক্রমনাত্বক ফুটবল উপহার দিতে পারবেন। 

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়