• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

কোপা আমেরিকার সেমি-ফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ আর্জেন্টিনা

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৯ জুন ২০১৯, ০৩:৫১
ছবি: সংগৃহীত

ভেনেজুয়েলাকে ২-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার সেমি-ফাইনালে ‍উঠেছে আর্জেন্টিনা। রিও ডি জেনেইরোয় স্থানীয় সময় শুক্রবার বিকেলে অনুষ্ঠিত ওই ম্যাচের প্রথমার্ধে লাউতারো মার্তিনেজ এক গোল করেন। আর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন মিডফিল্ডার জিওভানি লো সেলসো।

ম্যাচ শুরু হওয়ার তৃতীয় মিনিটেই গোলের সুযোগ পেয়েছিল আর্জেন্টাইনরা। মার্তিনেজের বুদ্ধিদীপ্ত পাস থেকে সার্জিও আগুয়েরোর শট ঠেকিয়ে দেন ভেনেজুয়েলার গোলরক্ষক উইলকের ফারিনেজ।

তবে সাত মিনিট পর লিওনেল মেসির কর্নার থেকে ভেনেজুয়েলার ডিফেন্ডারদের ব্যর্থতায় বল পেয়ে যান আগুয়েরো। ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ডের দেয়া বল ব্যাক ফ্লিকে জাল খুঁজে নেন ইন্টার মিলান ফরোয়ার্ড মার্তিনেজ।

এদিকে দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার পরপরই ব্যবধান ‍দ্বিগুণ করার ‍সুযোগ পায় আর্জেন্টিনা। খেলা শুরুর তৃতীয় মিনিটে মাঝমাঠ থেকে লেয়ান্দ্রো পারেদেসের উঁচু করে বাড়ানো বল ধরেন মার্তিনেজ। কিন্তু ডি-বক্সের বাইরে থেকে মার্তিনেজের জোরালো ওই শট লক্ষ্যভ্রষ্ট হয়।

এরপর বেশি কিছুটা সময় আর্জেন্টিনার রক্ষণভাগের পরীক্ষা নেয় ভেনেজুয়েলার খেলোয়াড়রা। তবে উল্লেখযোগ্য কোনও সুযোগ তৈরি করতে পারেনি তারা। এরই মধ্যে ৭৪তম মিনিটে ভেনেজুয়েলার গোলরক্ষকের ভুলে দ্বিতীয় গোল পেয়ে যায় আর্জেন্টিনা।

ডি-বক্সের বাইরে থেকে আগুয়েরোর শট ধরতে গিয়ে তালগোল পাকিয়ে ফেলেন গোলরক্ষক উইলকের ফারিনেস। সুযোগ বুঝে বদলি হিসেবে নামা মিডফিল্ডার জিওভানি লো সেলসো ফাঁকা জালে বল পাঠান।

আর্জেন্টিনার এই জয়ের ফলে এখন সেমি-ফাইনালে চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হবে লিওনেল মেসির দল। আগামী বুধবার বেলো হরিজন্তেতে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা।

এ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • কোপা আমেরিকা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কবে অবসর নেবেন, জানালেন মেসি
কোস্টারিকাকে হারাল মেসিহীন আর্জেন্টিনা
৩-৩ গোলে ড্র ব্রাজিল-স্পেনের ম্যাচ
জালিয়াতির অভিযোগে ব্রাজিলিয়ান তারকার দুই বছরের নিষেধাজ্ঞা
X
Fresh