logo
  • ঢাকা মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

পরিবর্তন আসছে ব্রাজিলের আক্রমণভাগে?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২২ জুন ২০১৯, ১৪:২২ | আপডেট : ২২ জুন ২০১৯, ১৬:০২
ছবি- সংগৃহীত
জমে উঠেছে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকা। বলিভিয়াকে ৩ গোলে ভাসিয়ে আসর শুরু স্বাগতিক ব্রাজিলের। গতিটা ধরে রাখতে পারেনি সেলেসাওরা। পরের ম্যাচেই ভেনেজুয়েলার সঙ্গে গোলশূন্য ড্র করেছে তিতের দল। শনিবার রাতে শেষ আটে ওঠার লড়াইয়ে দানি আলভেস নেতৃত্বাধীন দলটির প্রতিপক্ষ পেরু। সাও পাওলোর করিন্থিয়ান্স অ্যারেনায় খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়। এই ম্যাচে মূল একাদশে আনা হতে পারে পরিবর্তন। একই সময় ‘এ’ গ্রুপের অপর ম্যাচে ভেনেজুয়েলার মুখোমুখি হবে বলিভিয়া। 

ব্রাজিলের সবচেয়ে বড় তারকা নেইমার ইনজুরি আক্রান্ত। ডেভিড ন্যারেস, রির্চালিসন ও রবার্তো ফিরমিনোকে নিয়ে আক্রমণভাগ সাজিয়েছিলেন ব্রাজিল কোচ তিতে। যদিও বলিভিয়ার বিপক্ষে মধ্যভাগের খেলোয়াড় ফিলিপে কুতিনহো দুটি ও বদলি হিসেবে নামা এভারটনের গোলে জয় পেয়েছিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন দলটি। আক্রমণভাগে থাকা ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস ও চেলসি তারকা উইলিয়ানদেরও বসতে হচ্ছে সাইড বেঞ্চে।অন্যদিকে ভেনেজুয়েলার বিপক্ষে ফল না আসায় হতাশ দলটির কোচ।

গেল বৃহস্পতিবার ম্যাচের পর তিতে আভাস দিয়েছিলেন পরিবর্তনের বিষয়টি। তিনি বলেন, আমাদের আক্রমণভাগ কার্যকরী ভূমিকা পালন করতে পারছে না। আমরা কতটুকু শক্তিশালী সেটি গোলের মাধ্যমেই প্রতিপক্ষকে বুঝাতে হবে।

এদিকে সমান ৪ পয়েন্ট পেরুর। নিঃশ্বাস ফেলছে ব্রাজিলের ঘাড়ে। ভেনেজুয়েলার সঙ্গে প্রথম ম্যাচে ড্র করে হতাশা ছড়ালেও ঘুরে দাঁড়ায় পরের ম্যাচই। জয় তুলে নিয়েছে ৩-১ ব্যবধানে। 

সমান পয়েন্টে সহজ সমীকরণ। জয়ী দল পা রাখবে কোয়ার্টার ফাইনালে। ম্যাচটা ড্র হলে দুই দলই পৌঁছে যাবে শেষ আটে। 

তবে সহজ সমীকরণ কঠিন করে তুলতে পারে ভেনেজুয়েলা। দুই ড্রয়ে গ্রুপে তৃতীয় স্থানে দলটা। 

বলিভিয়াকে হারাতে পারলে শেষ আটে ওঠার সুযোগ থাকবে ১৯৬৩ চ্যাম্পিয়নদের। সে ক্ষেত্রে হারতে হবে ব্রাজিল অথবা পেরুকে।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়