logo
  • ঢাকা শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

কোপা আমেরিকা

জাপানকে হারিয়ে উড়ন্ত সূচনা চিলির

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৮ জুন ২০১৯, ১১:২৬
ছবি- সংগৃহীত
জাপানকে ৪-০ গোলে বিধ্বস্ত করে কোপা আমেরিকা মিশন শুরু করেছে দুইবারের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চিলি। দলের পক্ষে জোড়া লক্ষ্যভেদ করেছেন এদুয়ার্দো ভারগাস।

মঙ্গলবার ভোরে সাও পাওলোর এস্তাদিও দো মোরুম্বিতে লাতিন ছন্দের সঙ্গে কুলিয়ে ওঠেনি এশিয়ান পরাশক্তি। তবে বলের দখল বা আক্রমণে খুব একটা পিছিয়ে ছিল না জাপান। কিন্তু গোল না পাওয়ায় ব্যবধানটা বেশ বড় দেখাচ্ছে।

তাকেফুসা কুবোকে কেন্দ্র করে শুরুটা তুলনামূলক ভাল করে জাপান। ৭ মিনিটে কুবোর ফ্রি-কিক চিলির গোলরক্ষক গ্যাব্রিয়েল অ্যারিয়াসের হাতে তুলে দেন নাওমিচি উয়েদা। প্রতিআক্রমণে খেলার আধাঘণ্টার মধ্যে দুটি শটের একটিও লক্ষ্যে রাখতে পারেননি আলেক্সিস সানচেজ। 

চিলির অপেক্ষার প্রথম শেষ হয় ৪১ মিনিটে। চার্লস আরাগুইজের কর্নার থেকে হেডে গোল করে লা রোজাদের লিড দেন এরিক পুলগার। জাপান পরের মিনিটেই সমতায় ফিরতে পারতো। কিন্তু কোনাকুনি নেয়া শটটি লক্ষ্যে রাখতে পারেনি আয়াসে উয়েদা। 

বিরতির ৯ মিনিটের মাথায় মাওরিশিও ইসলার পাস থেকে, ব্যবধান দ্বিগুণ করেন এগুয়ার্দো ভারগাস। যেটা জাতীয় দলের জার্সিতে তার ৩৭তম গোল।

পিছিয়ে পড়ে জাপান সমতায় ফেরার চেষ্টা করলেও, স্ট্রাইকারদের ব্যর্থতায় হয়ে ওঠেনি। 

উল্টো খেলার শেষ ১০ মিনিটে, সানচেজ ও বারগাসের গোলে বড় জয় নিশ্চিত করে চিলি। ৮২ মিনিটে আরাংগুইজের ক্রস থেকে হেডে ৩-০ করেন মৌসুমে জুড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে ইনজুরির সঙ্গে লড়তে থাকা সানচেজ।

এক মিনিট পরেই জাপানের কফিনে শেষ পেরেক এটে দেন মেক্সিকান ক্লাব টাইগ্রেসে খেলা ভারগাস। ৩৮ গোল করে চিলির ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা এখন এদুয়ার্দো ভারগাস। তবে এক ক্ষেত্রে সবার ওপরে তিনি। দেশের হয়ে কোপা আমেরিকায় সর্বোচ্চ (১২) গোলের মালিক এখন ভারগাস।

নিজেদের দ্বিতীয় ম্যাচে শুক্রবার (বাংলাদেশ সময় শনিবার ভোরে) ইকুয়েডরের মুখোমুখি হবে চিলি।

এজি/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়