• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিদেশিদের ওপর ভর করে রংপুরের চ্যালেঞ্জিং সংগ্রহ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ২০:১৯

দু'দলই বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চ্যাম্পিয়ন হয়েছেন একবার করে। ফাইনালও খেলেছে ওই একবার করেই। আজ জিতলেই দ্বিতীয়বারের মতো ফাইনালে যাবে জয়ী দল। এমন সমীকরণ নিয়ে প্লে-অফের দিনের দ্বিতীয় ম্যাচে আজ সোমবার মুখোমুখি হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ানস বনাম রংপুর রাইডার্স। গুরুত্বপূর্ণ এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রংপুর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

দু'দিন আগেই ঢাকার উইকেটকে অদ্ভুত উইকেট বলেছিলেন মাশরাফি। সেই উইকেটে আগে ব্যাট করে ১৭ রানের মাথায় মেহেদি মারুফের উইকেট হারায় রাইডার্সরা। মোহাম্মদ মিথুনও দিতে পারেননি আশার প্রতিদান। আউট হন তিন রান করে।

পুরো টুর্নামেন্টে ঘুমন্ত ক্রিস গেইলের দিকে নজর ছিল রাইডার্স শিবিরে। আশার প্রতিদানও দিচ্ছিলেন গেইলের মতো করেই তবে ভয়ানক হওয়ার আগেই ব্যক্তিগত ৪৬ রানে তাকে ফেরান মেহেদি হাসান।

রংপুরের হয়ে এদিনও ভরসার প্রতীক হয়ে আসেন রিলে রুশো। পুরো টুর্নামেন্টের মতো দলকে সামলেছেন চার-ছয়ের ফুলঝুরিতে। এদিন তাকে যোগ্য সঙ্গ দেন বেনি হাওয়েল। ৩১ বলে ৪৪ করে রুশো ফিরে গেলেও অপরপ্রান্তে ব্যাটে ঝড় তুলেছেন হাওয়েল। মাত্র ২৮ বলে ৩টি চার ও ৫টি ছয়ে করেন ৫৩ রান। আর এতেই ৫ উইকেট হারিয়ে দল পায় ১৬৫ রানের বড় সংগ্রহ।