• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শীর্ষে থেকে শেষ চারে রংপুর, চতুর্থ দল ঢাকা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১০:০৯

শেষ লগ্নে রয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর। ৪২ ম্যাচের গ্রুপ পর্ব ইতোমধ্যে শেষ হয়েছে। এখন জমজমাট প্লে-অফের প্রস্তুতি নিচ্ছে চারটি দলসহ আয়োজকরা। ৫ জানুয়ারি থেকে শুরু হওয়া এই আয়োজনে ৭টি দল থেকে প্লে-অফে পা রেখেছে চারটি দল। রংপুর, কুমিল্লা, চিটাগং ও ঢাকার মাঝে হবে শেষ চারের লড়াই। টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছে খুলনা, সিলেট ও রাজশাহী।

বিপিএলের এবারের আসরের গ্রুপ পর্বের লড়াইটা হয়েছিল জমাটজমাট। খুলনা টাইটানস ছাড়া বাকি সব দলেরই সুযোগ ছিল শেষ চারে খেলার। নিজেদের শেষ ম্যাচ হেরে সেই সুযোগ নষ্ট করেছে সিলেট সিক্সার্স। অপরদিকে রাজশাহীর ভাগ্য ঝুলে ছিল ঢাকা ডায়নামাইটস ও খুলনা টাইটানসের মধ্যকার গ্রুপ পর্বের শেষ ম্যাচে। গতকাল শনিবার সেই ম্যাচ জিতে চতুর্থ দল হিসেবে প্লে-অফে জায়গা করে নেয় ঢাকা। ১২ ম্যাচ খেলে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে এলিমিনেটর ম্যাচে চিটাগংয়ের মুখোমুখি হবে সাকিব আল হাসানের দল। সমান পয়েন্ট নিয়েও নেট রান রেটে পিছিয়ে কপাল পুড়েছে মেহেদি মিরাজের রাজশাহীর।

এদিকে গ্রুপ পর্বে দাপট দেখিয়ে প্লে-অফে জায়গা করে নেয় তারকাবহুল দল রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ানস। ১২ ম্যাচ খেলে ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ দল মাশরাফি বিন মুর্তজার রংপুর। সমান ম্যাচে সমান জয়ে সমান ১৬ পয়েন্ট রয়েছে কুমিল্লারও তবে নেট রান রেটে রাইডার্সদের থেকে কিছুটা পিছিয়ে থাকায় টেবিলের দ্বিতীয় দল হিসেবে কোয়ালিফাইয়ার খেলবে তামিম ইকবাল-শহীদ আফ্রিদির ভিক্টোরিয়ানসরা। আগামীকাল সোমবার দিনের দ্বিতীয় ম্যাচে (কোয়ালিফাইয়ার) তারা মুখোমুখি হবে রংপুর।

অপরদিকে তারকাসমৃদ্ধি না থাকলেও মুশফিকুর রহিমের নেতৃত্বগুণে তৃতীয় দল হিসেবে প্লে-অফে পা রেখেছে চিটাগং ভাইকিংস। ১২ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট রয়েছে বন্দর নগরীর দলটির। সোমবারের দিনের প্রথম ম্যাচে (এলিমিনেটর ) তাদের প্রতিপক্ষ ঢাকা।

আসরের প্রথম থেকেই জয়ের জন্য হন্যে হয়ে থাকা খুলনা লক্ষ্যের দেখা পেয়েছে মাত্র দুটি ম্যাচে। ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে থেকে সবার আগে বিদায় নিয়েছে মাহমুদুল্লাহ রিয়াদের দল। অপরদিকে যথেষ্ট তারকাসমৃদ্ধি থাকলেও ধারাবাহিকতার অভাবে ৫ ম্যাচে জয় নিয়ে ১০ পয়েন্টেই আসর শেষ করেছে সিলেট।

গ্রুপ পর্ব শেষে পয়েন্ট টেবিল

দল

ম্যাচ

জয়

পরাজয়

পয়েন্ট

নেট রান রেট

রংপুর রাইডার্স

১২

১৬

১.০১৮

কুমিল্লা ভিক্টোরিয়ানস

১২

১৬

০.০৬৬

চিটাগং ভাইকিংস

১২

১৪

-০.২৯৩

ঢাকা ডায়নামাইটস

১২

১২

০.৯৭৪

রাজশাহী কিংস

১২

১২

-০.৫১৮

সিলেট সিক্সার্স

১২

১০

০.০৬৬

খুলনা টাইটানস

১২

১০

-১.২৫৯

এস/এএ

মন্তব্য করুন

daraz
  • বিপিএল ২০১৮-২০১৯ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh