• ঢাকা মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫

ঢাকাকে শেষ চারে তুলতে দলে যোগ দিলেন ইংলিশ ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০২ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:২০ | আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৫৫
কোনও কিছুতেই যেনো কাজ হচ্ছে না ঢাকা ডায়নামাইটসের। ওপেনিং জুটি রদবদল কিংবা উপুল থারাঙ্গাকে দলে ভিড়িয়েও কাজ হচ্ছে না তিন বারের চ্যাম্পিয়নদের। হারতে হচ্ছে গুরুত্বপূর্ণ ম্যাচগুলো। ঢাকায় প্রথম পর্ব ও সিলেট পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেও টানা পাঁচ ম্যাচে হেরে শেষে চারে খেলার আশাই ফিকে হয়ে গেছে।

প্লে-অফে খেলতে হলে আজ শনিবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে খুলনার বিপক্ষে জিততেই হবে সাকিব আল হাসানদের। হেরে গেলে চতুর্থ দল হিসেবে শেষ চারে পা রাখবে রাজশাহী কিংস।

এমন মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ডায়নামাইটস কর্তৃপক্ষ আবারো দ্বারস্থ হলো আরেক বিদেশী ক্রিকেটারের নিকট। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শেষ লগ্নে এসে ঢাকা দলে যোগ দিয়েছেন লুক রাইট। আজ সকালে ঢাকায় এসে টিম হোটেলে উঠেছেন ইংলিশ এই ব্যাটসম্যান, জানিয়েছেন ডায়নামাইটসের মিডিয়া ম্যানেজার সৈয়দ আজিজ। 

বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগগুলো মাতানো রাইট এর আগেও ঢাকার হয়ে খেলেছিলেন ২০১২ সালে। তবে সেবার পুরনো ফ্রাঞ্চাইজিটির নাম ছিল ঢাকা গ্লাডিয়েটরস। এছাড়া ২০১৭ সালে খেলেছিলেন রাজশাহী কিংসের হয়ে।

ক্যারিয়ারে মোট ৩০০টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা রয়েছে সাবেক এই ইংলিশ ক্রিকেটারের। ৭টি শতকের পাশাপাশি ৩৮টি অর্ধশতক রয়েছে ডান-হাতি এই ব্যাটসম্যানের। দলের প্রয়োজনে বল হাতেও সফল হয়েছেন অনেকবার। উইকেট রয়েছে ৭৯টি। এছাড়া জাতীয় দলের হয়ে ৫০টি ওয়ানডে ও ৫১টি ২০ ওভারের ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে ৩৩ বছর বয়সী এই ক্রিকেটারের।

এস/এএ