• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

প্লে-অফের ঠিকানা পেতে অপেক্ষা গ্রুপের শেষ ম্যাচ পর্যন্ত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩৫

আজ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গ্রুপ পর্বের শেষ দিন। ইতোমধ্যে কুমিল্লা, রংপুর, চট্টগ্রাম টিকেট কেটেছে প্লে-অফের। বাকি একটি দলের ভাগ্য নির্ধারণ হবে দিনের দ্বিতীয় ম্যাচে।

রাজশাহী ও ঢাকার ভাগ্য ঝুলে রয়েছে এই ম্যাচে, যেখানে মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইটস ও খুলনা টাইটানস। শেষ চারে খেলতে হলে জয়ের বিকল্প নেই ডায়নামাইটেসের সামনে। অপরদিকে ঢাকা হারলেই চতুর্থ দল হিসেবে প্লে-অফে নাম লেখাবে রাজশাহী।

চট্টগ্রাম পর্বেই শেষ হয়ে গেছে কিংসদের গ্রুপ পর্বের খেলা। ১২ ম্যাচ খেলে ৬ জয়ে ১২ পয়েন্ট রয়েছে তাদের। ঢাকায় শেষ পর্বে দুটি ম্যাচ ছিল ডায়নামাইটসের। তবে গতকাল শুক্রবার কুমিল্লার বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ১ রানে হারতে হয় সাকিব আল হাসানদের। তাই আজকের শেষ ম্যাচটিতেই নির্ধারিত হবে কারা খেলবে ষষ্ঠ আসরের প্লে-অফ।

অপরদিকে ঢাকা ও খুলনার ম্যাচের মতো গুরুত্বপূর্ণ না হলেও দিনের প্রথম খেলা রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ানসের ম্যাচের দিকে নজর থাকবে অনেকের। এই ম্যাচে নির্ধারিত হবে কারা হবে গ্রুপের শীর্ষ দল।

দুদলই খেলেছে সমান ১১ ম্যাচ। তবে এক ম্যাচ বেশি জিতে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে কুমিল্লা। অপরদিকে ৭ ম্যাচ জয়ে রংপুরের পয়েন্ট ১৪। আজকের ম্যাচে জয় মাশরাফিদের নিয়ে যেতে পারে টেবিলের শীর্ষে। এছাড়া দুই হেভিওয়েট দলের তারকা খ্যাতি আলাদা আকর্ষণ জোগাবে সমর্থকদের মধ্যে।

আজকের এই দুটি ম্যাচের পরই নির্ধারিত হবে শেষ চারে কে কার বিপক্ষে লড়বে।

এস/এএ

মন্তব্য করুন

daraz
  • বিপিএল ২০১৮-২০১৯ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh