• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

তামিম-মুমিনুলদের কোচ ডি ভিলিয়ার্স!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৩৪

বরাবরই বলা হয় বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) দেশীয় ক্রিকেটারদের জন্য শেখার সবচেয়ে বড় প্লাটফর্ম। নতুন ক্রিকেটার উঠে আসার পাশাপাশি পুরনোদের জন্য নতুন করে শেখার সুযোগ রয়েছে ফ্রাঞ্চাইজি ভিত্তিক এই আসরে।

গেইল, পোলার্ড, শহীদ আফ্রিদিদের বিপিএলের উপস্থিতি প্রায় প্রতি আসরেই দেখা যায়। এবার আসরে নতুন মাত্রা যোগ হয়েছে ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, ডি ভিলিয়ার্সের অংশগ্রহণে। ক্রিকেট বিশ্ব কাঁপানো এই তারকাদের সঙ্গে মাঠ ও ড্রেসিং রুম শেয়ার করে দেশের ক্রিকেট আরও সমৃদ্ধ হবে তা আশা করা যায়। ইনজুরির কারণে খুব বেশি সময় পাওয়া যায়নি স্মিথ-ওয়ার্নারকে।

আসরের প্রথম থেকে যোগ দেননি ভিলিয়ার্স। তবে মাঝপথে এসেই ছড়ি ঘুরিয়েছেন সিলেট, ঢাকা ও চট্টগ্রামের মাঠে। মাত্র ৫ ম্যাচ খেলেই একটি শতকসহ করেছেন ২১৩ রান। মিস্টার ৩৬০ ডিগ্রি খ্যাত এই প্রোটিয়া ব্যাটসম্যান থেকে বাংলাদেশের ক্রিকেটারের শেখার আছে অনেক কিছুই। সেই তাগিদেই ভিলিয়ার্সের সান্নিধ্যে গিয়েছিলেন তামিম ইকবাল ও মুমিনুল হক। টিপসও নিয়েছেন এই তারকা ব্যাটসম্যান থেকে।

তামিম গিয়েছিলেন অতিরিক্ত স্নায়ু চাপ দূর করার পরামর্শ নিতে আর মুমিমুলের উদ্দেশ্য ছিল বিদেশের মাটিতে সাফল্যের মন্ত্র জানা।