• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সুপার ফোরের দৌড়ে টিকে রইল সিলেট

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ জানুয়ারি ২০১৯, ১৭:৫৩

ছিল না অর্ধশতক বা শতকের ইনিংস। তাতেও ২০ ওভার শেষে সিলেট সিক্সার্সের সংগ্রহ দাঁড়ায় ১৮০ রান। তাতে প্রতিপক্ষ রাজশাহী কিংস গুটিয়ে যায় মাত্র ১০৪ রানে। খাদের কিনারায় দাঁড়িয়ে থাকা সিক্সার্সরা ৭৬ রানে ম্যাচ জিতে সুপার ফোরে যাওয়ার স্বপ্নটা বাঁচিয়ে রাখল।

টুর্নামেন্টের শুরুতে সিলেট সিক্সার্সের অধিনায়ক ডেভিড ওয়ার্নারের কাঁধে ভর দিয়ে ভালোই করছিল, কিন্তু তার বিদায়ের পর দলের দায়িত্ব দেয়া হয় পাকিস্তানি সোহেল তানভীরকে।

তাতে হেরে সুপার ফোর থেকে খানিকটা দূরে ছিটকে পড়ে সিলেট। অবশেষে জয় আসল অলোক কাপালির হাত ধরে। আজ রাজশাহী কিংসের বিপক্ষে ম্যাচে সিক্সার্সদের অধিনায়ক ছিল কাপালি।

আজ শুক্রবার দুপুরে চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে টস জিতে সিক্সার্সদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় কিংসরা।

ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার সাব্বির রহমানের উইকেট হারায় সিলেট। আরেক ওপেনার লিটন দাস করেন ১৩ বলে ২৪ রান।

এরপর দুই নম্বরে ব্যাট করতে আসা ইংলিশ ওপেনার জেসন রয় এগিয়ে নেন সিলেটকে। ২৮ বলে ৪২ রানের ইনিংস খেলে বোল্ড হয়ে ফেরেন সেকুগে প্রসন্ন’র বলে।

আফিফ হোসেন তখনও দলের ভিত গড়ার চেষ্টায়। তার ব্যাটে আসে ২৯ বলে ২৮ রান। এরপর নিকোলাস পুরানের ১৯, আলোক কাপালির ১৬ আর শেষদিকে সোহেল তানভীরের ১০ বলে ২৩ রান মিলে ৬ উইকেটে ১৮০ রানের বড় সংগ্রহ পায় সিক্সার্সরা।

রাজশাহীর হয়ে ২ উইকেট নেন মুস্তাফিজুর রহিম। ১টি করে উইকেট নেন কামরুল ইসলাম, আরাফাত সানি, প্রসন্ন ও টেন ডেসকাটে।

জবাবে ব্যাট করতে নেমে উড়তে থাকা কিংসরা থিতু হতে পারেনি সিলেটের বোলারদের সামনে। দুই ওপেনার এবিন লুইস ১ আর মুমিনুল ফেরেন ৫ রান করে। দুই নম্বরে ব্যাট করতে এসে ফজলে রাব্বি খেলেন ৪১ বলে ৫০ রানের ইনিংস।

রাব্বি তার মতো খেললেও যোগ্য সঙ্গ পায়নি কারও কাছে। ডেসকাটের ব্যাটে ১২ আর জাকির হোসের ১৬ রান ছাড়া বাকি ছয় ব্যাটসম্যানের কেউই পার করতে পারেনি দশ রানের কোটা।

সিক্সার্সদের হয়ে সোহেল তানভীর ও মোহাম্মদ নেওয়াজ নেন ৩টি করে উইকেট। ২টি করে উইকেট নেন তাসকিন আহমেদ আর অলোক কাপালি।

এই জয়ে সিক্সার্সরা পয়েন্ট তালিকার তলানি থেকে উঠে এলো ছয় নম্বরে।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • বিপিএল ২০১৮-২০১৯ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh