• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

অবশেষে ভাইকিংসরা হারাল ঢাকাকে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ জানুয়ারি ২০১৯, ২২:৩৯

চিটাগং কিংস থেকে ভাইকিংস হবার পর আর কোনও ম্যাচে ঢাকাকে হারাতে পারেনি বন্দর নগরীর দলটি। আজকের ম্যাচ বাদে আগের পাঁচবারের দেখায় কোনও ম্যাচে জয় পায়নি চিটাগং ভাইকিংস। অবশেষে সেই বাধা ভাঙল ভাইকিংসরা। ইনিংসের শেষ ওভারে অসাধ্যকে সাধন করেছে রবি ফ্রাইলিঙ্ক। এক ওভারে তিন ছয়ে আসরের পঞ্চম জয় তুলে নিল চিটাগং ভাইকিংস।

বিপিএলের আজ ২৪তম ম্যাচে মিরপুর স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ঢাকা।

ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত হতাশ করেছে ঢাকার লম্বা ব্যাটিং লাইন আপ। ওপেনার রনি তালুকদার ফেরেন রানের খাতা খোলার আগে। আরেক ওপেনার সুনীল নারিন করেন ৯ বলে ১৮ রান। দলে নতুন যোগ দেয়া হিনো কুন করেন ২১ বলে ১৮ রান।

দলের বিপর্যয়ে অধিনায়ক সাকিব কিছুক্ষণ টিকে থাকলেও ব্যর্থ হন বড় রান করতে। ৩৪ বলে ৩৪ রানের মাথায় তাঁকে থামান ক্যামেরুন দেলপোর্ট।

এরপর নুরুল হাসান সোহানের ১৮ বলে ২৭ আর শেষদিকে শুভাগত হোমের ১৫ বলে ২৮ রানে ভর করে ২০ ওভারে ৮ উইকেটে ঢাকা সংগ্রহ করে ১৩৯ রান।

চিটাগংয়ের হয়ে ৩ উইকেট নেন দেলপোর্ট। ২টি করে উইকেট নেন রবি ফ্রাইলিঙ্ক, আবু জায়েদ আর ১টি উইকেট নেন খালেদ আহমেদ।

জবাবে ব্যাট করতে নেমে একই অবস্থার সম্মুখীন হয় ভাইকিংসের ব্যাটসম্যানরাও। ওপেনার মোহাম্মদ শাহাজাদ ফেরেন শূন্যতেই। আরেক ওপেনার ক্যামেরুন দেলপোর্ট বিদায় নেন ১২ বলে ৩০ রান করে সাকিবের বলে।

ভাইকিংসের টপ অর্ডারের চার উইকেট নিয়ে একাই ঢাকার পক্ষে ম্যাচ নিয়ে আসেন সাকিব। এর ভেতর মুশফিককে ফেরান ২২ রানে, ইয়াসির আলীকে ১৫ রানে।

শেষ ওভারে দলকে জিতিয়ে ম্যাচ সেরা রবি ফ্রাইলিঙ্ক

মোসাদ্দেক হোসেন খেলেন ৩৯ বলে ৩৩ রানের ইনিংস। তার বিদায়ের পর হারের খুব কাছে চলে যাওয়া ভাইকিংসদের ১০ বলে ২৫ রানের ঝড়ো ইনিংস খেলে জয় এনে দেন ফ্রাইলিঙ্ক।

নাটকীয়তায় ভরা এই ম্যাচ জিতে সমান ১০ পয়েন্ট নিয়ে ঢাকার পরেই আছে চিটাগং। ঢাকা এখন পর্যন্ত জিতেছে ৭ ম্যাচ খেলে ৫টি আর চিটাগং জিতেছে ছয় ম্যাচের পাঁচটিতে।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • বিপিএল ২০১৮-২০১৯ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh