• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

রংপুর দলে গেইলদের সঙ্গী হতে পারেন আফ্রিদি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ জানুয়ারি ২০১৯, ১৪:৫৮

পাকিস্তানের শহীদ আফ্রিদি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএলে) খেলছেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে। তবে হঠাৎ দর্শকরা যদি দেখে রংপুরের রাইডার্সের স্কোয়াডে আফ্রিদির নাম। এবং লেগ স্পিনের ভেলকিতে কুপোকাত করছেন ব্যাটসম্যানদের কিংবা যদি দেখেন বাংলাদেশের সাবেক ক্রিকেটার মিনহাজুল আবেদিন নান্নুর নাম মাশরাফি বিন মুর্তজার দলে তবে অবাক হবেন না।

হয়ত আগামীকাল শনিবার সিলেট সিক্সার্সের বিপক্ষে ম্যাচেই রংপুরের জার্সিতে দেখা যাবে মিনহাজুল আবেদিন আফ্রিদিকে। পাকিস্তানের তারকা অলরাউন্ডার আফ্রিদির মতো লেগ স্পিন করেন বাংলাদেশের এই তরুণ ক্রিকেটার।

বর্তমান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর সঙ্গে শুধু নামেই নয় মিল আছে আরও একটি জায়গায়। দুজনই চট্টগ্রামের সন্তান।

তবে নান্নু কিংবা শহীদ আফ্রিদির নামের মিলে নয় প্রতিভার জোড়ে রংপুর দলে সুযোগ মিলতে পারে উদীয়মান এই ক্রিকেটারের।

ক্যারিয়ারে প্রথম সুযোগটা তাকে এনে দেন মিতা ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। সবশেষ বছরে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে প্রস্তুতি ম্যাচে নামিয়ে দেন এই লেগ স্পিনারকে সেই ম্যাচে মাত্র তিন ওভার বল করে আদায় করে নিয়েছিলেন পিটার মুরের উইকেট।

এরপর চলতি বিপিএলে রংপুরের অনুশীলনে লেগ স্পিনারের অভাব দেখা দিলে চট্টগ্রাম থেকে ডেকে আনা হয় আফ্রিদিকে। নেটে বল করেই বাজিমাৎ করেন তিনি। নজর কাড়েন রাইডার্সদের অস্ট্রেলীয় কোচ টম মুডিকে। আলাদা ভাবে তাকে নিয়ে বোলিংয়ে কাজ করেছেন কোচ। এসময় মুডি বলেন, ‘টুর্নামেন্টের পরবর্তী ধাপে কী হতে পারে, তা তো এখনই বলা যাচ্ছে না। আমাদের দলে সোহাগ গাজী ও নাজমুল ইসলাম অপুর মতো স্পিনার আছে। তবে আমাদের লেগ স্পিনারের পছন্দে আফ্রিদি আছে। ও খেলার জন্য পুরোপুরি প্রস্তুত’ ।

মুগ্ধ করেছে দলটির সহকারী কোচ মোহাম্মদ রফিককেও। বাংলাদেশের সাবেক এই বামহাতি স্পিনারের বলেন, 'আমি এত বছর দেখছি বাংলাদেশ ক্রিকেটকে, আমি এমন লেগ স্পিনার দেখিনি। তাঁর ফিল্ডিং দেখলাম আমি, সে কোয়ালিটি ফিল্ডিং করে। আন্তর্জাতিক ক্রিকেটের জন্য যা দরকার, তাঁর ভেতর সেই গুণটা দেখছি।'

দলের এই দুই কোচের কথার ইঙ্গিত যদি মিলে যায় তবে পরবর্তী ম্যাচেই হয়ত মাঠে দেখা যাবে বাংলাদেশের মিনহাজুল আবেদিন আফ্রিদি।

এস/এমকে

মন্তব্য করুন

daraz
  • বিপিএল ২০১৮-২০১৯ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh