• ঢাকা সোমবার, ২১ জানুয়ারি ২০১৯, ৮ মাঘ ১৪২৫

আফ্রিদিতে ভর করে কুমিল্লার জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৬ জানুয়ারি ২০১৯, ১৬:২৭ | আপডেট : ০৬ জানুয়ারি ২০১৯, ১৬:৪৬
বাংলাদেশ প্রিমিয়ার লিগের উদ্ধোধন গতকাল থেকে শুরু হলেও দর্শকের চোখ ছিল আজ রোববারের ম্যাচের দিকে। আজই প্রথমবারের মতো বিপিএলে অভিষেক হলো স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের। এই দুই অজি ক্রিকেটার বল বিকৃতির কারনে আন্তর্জাতিক ক্রিকেট থেকে আপাতত এক বছরের নিষেধাজ্ঞায় রয়েছেন।

সিলেট সিক্সার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ানস তাদের দলের দায়িত্বও তুলে দিয়েছে এই দুই তারকা ক্রিকেটারকে। তাই আজ কুমিল্লার হয়ে স্মিথ ও সিলেটের হয়ে টস করলেন ওয়ার্নার। টস জিতে বন্ধুকে ব্যাটিংয়ে পাঠান স্মিথ। তবে মনের মতো শুরু হয়নি ওয়ার্নারের। তৌহিদ হৃদয়ের সঙ্গে ভুলবুঝাবুঝিতে রান আউট হন এই বামহাতি ব্যাটসম্যান। ওয়ার্না্রের মতো এইদিন সিলেটের হয়ে দাঁড়াতে পারেননি টপ অর্ডারের কেউ ।

প্রত্যাবর্তনের ম্যাচ ছিল সাব্বির রহমানেরও। মাত্র ৭ রান করে ফিরে যান তিনিও। ৫৬ রানে ৫ উইকেট হারিয়ে বিপিএলের প্রথম ম্যাচে রংপুরের মতো সিলেটেরও একশর নিচে অলআউট হওয়ার শঙ্কা জাগে। সেখান থেকে আলোর পথ দেখান নিকোলাস পুরান ও অলোক কাপালি। এই দুই ব্যাটসম্যানের ৫৫ রানের জুটিতে ১২৭ রানের মোটামুটি একটি স্কোর পায় চা বাগানের দেশটি। পুরান করেন ২৬ বলে ৪১ রান আর কাপালির ব্যাট থেকে আসে ১৯ রান।

১২৮ রানের জবাবে শুরুটা ভালো হয়নি কুমিল্লারও। ক্যারিবীয় দানব এভিন লুইস ফিরে যান মাত্র ৫ রানে। প্রথম ম্যাচকে স্মরণীয় করতে পারেননি স্মিথও। ১৭ বলে ১৬ করে আউট হন আলামিন হোসেনের বলে। ৮৩ রানে ৫ উইকেট হারিয়ে পরাজয়ের শঙ্কা দেখা দেয় ভিক্টোরিয়ানস শিবিরেও। তামিম ইকবাল একপ্রান্ত আগলে রেখে ৩৫ রানে ফিরে গেলেও শেষের কাজটা করেন আরেক সুপারস্টার শহিদ আফ্রিদি। তার হার না মানা ২৫ বলে ৩৯ রানের সুবাধে ৪ উইকেটের জয় পায় কুমিল্লা।

আরো পড়ুন:

এস / জেএইচ