• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিপদ মাথায় মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪:০০
বিপদ মাথায় মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ

শুরু থেকেই ছন্নছাড়া বাংলাদেশের ব্যাটাররা। দুই ওপেনার তামিম ইকবাল আর সাইফ হাসানের বিদায় দলীয় ৩ রানে। প্রথম দুই ওভারেই নেই দুই ওপেনার।

অভিষিক্ত সাইফকে প্রথম ওভারেই ফেরান শাহিন আফ্রিদি। টেস্ট ক্যারিয়ারটা তার শূন্য রানেই শুরু হলো। সাইফ না হয় বুঝে উঠতে পারেননি আন্তর্জাতিক ক্রিকেটটা কিন্তু, অভিজ্ঞ তামিম ইকবাল যেন আরও অনভিজ্ঞ।

ঘরোয়া লিগে মাত্রই ৩৩৪ রানের ইনিংস খেলে পাকিস্তানের বিমান ধরেছিলেন। সেই অভিজ্ঞতারও ছিটেফোঁটা দেখাতে পারেননি তিনি। মোহাম্মদ আব্বাসের বলে এলবিডব্লু হয়ে সাজঘরে ফেরেন মাত্র ৩ রান করে।

পাকিস্তানি পেসারদের তোপে দিশেহারা বাংলাদেশকে টেনে তোলার চেষ্টা করেন মুমিনুল হক ও নাজমুল হাসান শান্ত। ৫৯ রানের জুটি গড়ে ব্যক্তিগত ৩০ রানের মাথায় মুমিনুলও ফেরেন সাজঘরে।

মাহমুদউল্লাহকে নিয়ে চাপ সামাল দিচ্ছেন শান্ত। ১০৪ বলে ৪৪ রানে অপরাজিত থেকে গেছেন মধ্যাহ্ন বিরতিতে। রিয়াদ অপরাজিত আছেন ১৭ রানে। বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৯৫ রান, ৩৩ ওভার শেষে। আপাতত চালকের আসনে স্বাগতিক পাকিস্তান।

সকালে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় পাক দলনেতা আজহার আলী।

বাংলাদেশ: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, লিটন দাস (উইকেট-রক্ষক), তাইজুল ইসলাম, রুবেল হোসেন, আবু জায়েদ ও এবাদত হোসেন।

পাকিস্তান: শান মাসউদ, আবিদ আলী, আজহার আলী (অধিনায়ক), বাবর আজম, হারিস সোহেল, আসাদ শফিক, মোহাম্মদ রিজওয়ান (উইকেট-রক্ষক), ইয়াসির শাহ, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ ও শাহীন আফ্রিদি।

এমআর/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ-পাকিস্তান সিরিজ এর পাঠক প্রিয়
X
Fresh