• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

বৃহস্পতিবার টাইগারদের অভ্যর্থনা জানাবেন পাকিস্তানের রাষ্ট্রপতি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ ফেব্রুয়ারি ২০২০, ১৩:০৭
bangladesh vs pakistan
ছবি- সংগৃহীত

দীর্ঘ ১৭ বছর পর টেস্ট খেলতে পাকিস্তানে বাংলাদেশ দল। সবশেষ ২০০৩ সালে তিনটি ম্যাচ খেলেছিল টাইগাররা। সেবার ভেন্যু ছিল করাচি, মুলতান ও পেশায়ার। এবার খেলতে হচ্ছে রাওয়ালপিন্ডিতে। দীর্ঘ যাত্রায় বুধবার সকাল ১০টার দিকে দেশটির রাজধানী ইসলামাবাদে পৌঁছেছে মুমিনুল হক নেতৃত্বাধীন দলটি। বৃহস্পতিবার দেশটির রাষ্ট্রপতি আরিফ আলভির আমন্ত্রণে আনুষ্ঠানিক মধ্যাহ্ন ভোজে অংশ নেবে সফরকারীরা।

স্থানীয় গণমাধ্যম দ্য নেশন্স জানাচ্ছে, বাংলাদেশ-পাকিস্তান খেলোয়াড় ও কর্মকর্তারা রাজধানীর রেড জোনের আইওয়ান ই সাদার হিসেবে পরিচিত রাষ্ট্রপতির বাসভবনে যাবেন। উপস্থিত থাকবেন জাতীয় সংসদ, সিনেট ও কেন্দ্রীয় মন্ত্রীসভার সদস্যরাও।

এদিকে আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের এই ম্যাচটি শুক্রবার পিন্ডি স্টেডিয়ামে বসছে। যদিও টাইগারদের টিম হোটেল ইসলামাবাদেই। ম্যারিয়ট ইন্টারন্যাশনাল হোটেলে থেকেই প্রতিদিন ৪৫ মিনিট দূরত্বে থাকা স্টেডিয়ামে যাতায়াত করবেন তামিম ইকবাল-মাহমুদুল্লাহ রিয়াদরা।

দ্বিতীয় দফায় মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা ত্যাগ করে টাইগারদের বহনকারী কাতার এয়ারওয়েজের বিমান। কাতারের দোহায় যাত্রা বিরতির পর বুধবার ইসলামাবাদ অবতরণ করে বাংলাদেশ দল।

বাংলাদেশের ক্রিকেটার ও কর্মকর্তাদের নিরাপত্তা নিয়ে বাংলাদেশে ক্রিকেট বোর্ডকে (বিসিবি) শতভাগ আশ্বস্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাই প্রথম দফার মতো এবারের সফরেও দেয়া হবে ‘প্রেসিডেন্সিয়াল নিরাপত্তা’।

রাওয়ালপিন্ডিতে দুই দিন অনুশীলন করার সুযোগ পাবে মুমিনুল হক নেতৃত্বাধীন দলটি। যদিও সফরে কোনও রকম প্রস্তুতি ম্যাচে খেলার সুযোগ পাচ্ছে না টাইগাররা। অর্থাৎ বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ম্যাচেই শেষ প্রস্তুতি সেরেছে টেস্ট দলে থাকা সদস্যরা।

আশার বাণী, হচ্ছে ঘরের মাটিতে ট্রিপল সেঞ্চুরি করে এই সফর করছেন তামিম ইকবাল। সাদা পোশাকে মুমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদরা তুলে নিয়েছেন সেঞ্চুরি। অন্যদিকে নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান ও মোহাম্মদ মিঠুনরা হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন। এছাড়া পাঁচ উইকেট করে পেয়েছেন টেস্ট স্কোয়াডে থাকা এবাদত হোসেন, তাইজুল ইসলাম ও নাঈম হাসান।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ-পাকিস্তান সিরিজ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মার্কিন নাগরিকদের পাকিস্তান সফরে যেতে সতর্ক করল যুক্তরাষ্ট্র
X
Fresh