logo
  • ঢাকা বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৫ জন, শনাক্ত ৪১ জন, ঢাকায় ২০ জন ও নারায়ণগঞ্জে ১৫ জন এবং এর মধ্যে পুরুষ ২৮, নারী ১৩, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১ জন: আইইডিসিআর। ওয়ার্ল্ডওমিটারসের তথ্য অনুযায়ী, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে- ১৬৫২৩ জন, এরপর স্পেনে মৃত্যু ১৩৩৪১ জন, যুক্তরাষ্ট্রে ১০৮৭১ জন, ফ্রান্সে ৮৯১১ জন, যুক্তরাজ্যে ৫৩৭৩ জন, ইরানে ৩৭৩৯ জন, চীনে ৩৩৩১ জন। ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৫৪ জন, মোট আক্রান্ত ৪৪২১ মোট মৃত্যু ১১৪: স্বাস্থ্য মন্ত্রণালয়।

দলের ব্যাটিং পজিশন নিয়ে বিরক্ত পাপন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৯ জানুয়ারি ২০২০, ২১:৩০ | আপডেট : ২৯ জানুয়ারি ২০২০, ২১:৩৫
দলের ব্যাটিং পজিশন নিয়ে বিরক্ত পাপন
ফাইল ছবি
তিন দফা পাকিস্তান সফরের প্রথম ধাপ শেষ করে বাংলাদেশ দল দেশে ফিরেছে ব্যর্থতার গ্লানি নিয়ে। বাকি দুই ধাপে রয়েছে দুটি টেস্ট ও একটি ওয়ানডে ম্যাচ।

প্রথম ধাপে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের একটি ম্যাচ বৃষ্টিতে পণ্ড হলেও বাকি দুই ম্যাচে বাংলাদেশ হেরেছে, দেখিয়েছে হতশ্রী ব্যাটিং। অথচ ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে কি দুর্দান্তই না ছিল টাইগার ব্যাটসম্যানরা।

ভারত সফরের দলে তামিম ইকবাল না থাকলেও পাকিস্তান সিরিজের দলে ছিলেন। তাতেও এমন বেহাল দশা, ক্ষুব্ধ বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

‘প্রথম ম্যাচের পর রিয়াদ-তামিমের সঙ্গে কথা হয়েছিল, জিজ্ঞেস করলাম টস জিতে কেন ব্যাটিং নিয়েছিল। ওরা বলল, উইকেট ব্যাটিং সহায়ক। ভাবলাম, প্রথম ম্যাচে হয়নি পরের ম্যাচে হবে। কিন্তু পরের ম্যাচে টস জিতে আবারও ব্যাটিং নিলো। আরও খারাপ করেছে, দেখে মনে হয়েছে, খুবই ডিফেন্সিভ খেলছে। তার চেয়ে বড় কথা, ব্যাটিং অর্ডার খুবই আশ্চর্যজনক মনে হয়েছে আমার কাছে।’ বলছিলেন নাজমুল হাসান পাপন।

এর কারণ হিসেবে বোর্ড প্রধান দুষছেন, দলের ব্যাটিং অর্ডারকে। তামিমের সঙ্গে নিয়মিত ওপেনার ছিল লিটন দাস। ভারত সফরে তামিম ছিল না বলেই নাঈম শেখকে ওপেনিং করা হয়েছিল লিটনের সঙ্গে।

‘আমার কাছে মনে হয়েছে এক্সপেরিমেন্ট নাকি কি আমি জানিনা। তিনে অবশ্যই লিটন দাসের নামার কথা। তামিম,লিটন ও নাইমের মধ্যে দুইজন ওপেন করবে, একজন তিনে খেলবে।’

লিটনকে প্রথম ম্যাচে তিন নম্বরে ব্যাটিং করানো হলেও দ্বিতীয় ম্যাচে নামানো হয় চার নম্বরে। তিন নম্বরে খেলানো হয়েছিল মেহেদী হাসানকে।

সৌম্য সরকারকে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে ধরা হলেও প্রথম ম্যাচে ছয়, পরের ম্যাচে সাত নম্বরে খেলানো হয়।

‘আশ্চর্যের ব্যাপার হল, তামিম যখন ছিল না গত দুই সিরিজে। ভারত ও ট্রাই নেশনে লিটন দাস ও নাঈম ওপেন করেছে। সো আমাদের দুজন ওপেনার এখানে আছে। আবার সৌম্য আছে যে নাকি ওপেন করতো। সেকেন্ড ম্যাচে যখন নাকি নাইম আউট হয়ে গেলো লিটনকে না নামিয়ে, সৌম্যকে না নামিয়ে হঠাৎ করে মেহেদী। যার সাতে খেলার কথা আমার হিসাবে, ছয়ে খেলার কথা আফিফের। ওরা কেনো তিন-চারে আসলো এটা প্রশ্নটা করেছিলাম।’

মুশফিকুর রহিম না থাকায় মাহমুদউল্লাহকে চার নম্বরে খেলানো যেত বলে যুক্তি দেখান পাপন। তবে মাহমুদউল্লাহ দ্বিতীয় ম্যাচে খেলেন ছয় নম্বরে। পজিশনে কেন এমন রদবদল জানেন না পাপন।

‘চারে যেহেতু মুশফিক নাই, রিয়াদ আসতে পারে। কারণ রিয়াদের খুব শখ উপরে খেলার। কিন্তু এই সিরিজে দেখেছি রিয়াদ পারলে একেবারে শেষে নামে, শেষের দিকে। তো আমি এই জিনিসগুলোই জিজ্ঞাসা করেছিলাম, ঘটনাটা কি। ওদের সাথে যা বলার বলেছি।’

এমআর/ এমকে

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬৪ ৩৩ ১৭
বিশ্ব ১৩৬৩৩৬৫ ২৯২৪২৫ ৭৬৪২০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ-পাকিস্তান সিরিজ এর সর্বশেষ
  • বাংলাদেশ-পাকিস্তান সিরিজ এর পাঠক প্রিয়