• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

তামিমের ব্যাটিংটাই রিয়াদের প্রাপ্তি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ জানুয়ারি ২০২০, ২১:২৬
তামিমের ব্যাটিংটাই রিয়াদের প্রাপ্তি
তামিম ইকবাল

শেষ ম্যাচটা ভেসে গেছে বৃষ্টিতে। বাকি দুই ম্যাচের দুটিতেই হেরেছে বাংলাদেশ। স্বাগতিক পাকিস্তান তাই ২-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ নিজেদের করে নিয়েছে।

অথচ পূর্ণ শক্তির পাকিস্তান দল গত বছরের ডিসেম্বরে ঘরের মাঠেই ধবল ধোলাই হয়েছিল খর্ব-শক্তির শ্রীলঙ্কার কাছে। যেখানে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে ছিলেন না ইমাম উল হক, ফখর জামান, মোহাম্মদ আমীর কিংবা ওহাব রিয়াজদের মতো নিয়মিত খেলোয়াড়রা।

বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ প্রথম ম্যাচ শেষে দোষ দিয়েছিলেন উইকেটের। দ্বিতীয় ম্যাচ শেষে মাহমুদউল্লাহ উইকেট নিয়ে সন্তুষ্ট থাকলেও হেড কোচ রাসেল ডমিঙ্গো আবার দোষ চাপান উইকেটের উপর।

তিন ম্যাচ সিরিজে অনুষ্ঠিত হওয়া দুই ম্যাচের দুটিতে হেরে বাড়ি ফিরছে বাংলাদেশ দল। তবু পরাজয়ের ভেতর প্রাপ্তি খুঁজে পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। বাংলাদেশ অধিনায়কের প্রাপ্তির ঢেঁকুর, তামিম ইকবালের ব্যাটিং।

এই বাঁহাতি ওপেনার দুই ম্যাচে করেছেন ১০৪ রান। প্রথম ম্যাচে ৩৪ বলে ১১৪.৭০ স্ট্রাইক রেটে করেছিলেন ৩৯ রান। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ দলের যা মোট সংগ্রহ (১৩৬) ছিল তার মধ্যে ৬৫ রানই ছিল তামিমের।

দলের বাকিরা যেখানে উইকেট বিলিয়ে দিয়ে এসেছেন, তামিম সেখানে থিতু হয়েছেন, খেলেছেন ৫৩ বলে ১২২.৬৪ স্ট্রাইক রেটে ৬৫ রানের ইনিংস।

তৃতীয় ম্যাচ মাঠে না গড়ালেও সংবাদ সম্মেলনে উপস্থিত হোন টাইগার অধিনায়ক। তার কাছে প্রশ্ন ছিল, এই সিরিজে বাংলাদেশ দলের প্রাপ্তি কী?

রিয়াদ বলেন, প্রাপ্তির জায়গাটা আমি মনে করি একটু কম। কারণ আমি যদি প্রাপ্তির কথাটা বলতে পারি সেটা তামিমের ব্যাটিং। কারণ, উইকেট যেমন ছিল সে সেটা বুঝেই ব্যাটিং করেছে।’

তামিমে প্রাপ্তি খুঁজে পেলেও বাকিদের উপর নাখোশ অধিনায়ক। ব্যাটসম্যানরা না পারলেও বোলাররা নিজেদের সর্বোচ্চটা দিয়েছেন বলেও জানান রিয়াদ।

‘আমরা এতোটা ভালো ব্যাটিং করতে পারিনি। উইকেটও এতোটা ব্যাটিং সহায়ক ছিল না। তারপরও আমাদের ওই ক্যাপাবিলিটি আছে, এই উইকেটেও ভালো রান করতে পারতাম।’

আমার মনে হয়, আমাদের বোলাররা ভালো বোলিং করেছে। প্রথম ম্যাচেও বোলাররা ভালো বোলিং করেছে, সেকেন্ড ম্যাচেও ভালো বোলিং করেছে কিন্তু আমাদের রান কম ছিল। ওভার অল আমার মনে হয় আমাদের ব্যাটিংটা ভালো হতে হবে টি-টোয়েন্টিতে।যোগ করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ-পাকিস্তান সিরিজ এর পাঠক প্রিয়
X
Fresh