logo
  • ঢাকা সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৩ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছে ৩৫ জন, এ নিয়ে মোট মৃতের সংখ্যা ১২ মোট আক্রান্ত ১২৩, তবে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত কেউই সুস্থ হননি: আইইডিসিআর। ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, মৃতের সংখ্যা দাঁড়াল ১১৮ জনে, আক্রান্ত মোট ৪২৯৮: স্বাস্থ্য মন্ত্রণালয়। বিশ্বব্যাপী মৃত্যু ৬৯ হাজার ৪৫৬ জন এবং আক্রান্তের ১২ লাখ ৭৩ হাজার ৭০৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬২ হাজার ৪৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১৫ হাজার ৮৮৭, আক্রান্ত এক লাখ ২৮ হাজার ৯৩৮ জন, দ্বিতীয় অবস্থানে স্পেন। এখন পর্যন্ত মৃত্যু ১২ হাজার ৬৪১ জনের এবং আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন: ওয়ার্ল্ডমিটার।

মাহমুদুল্লাহর সঙ্গে একমত ইনজামাম

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ জানুয়ারি ২০২০, ১২:৩০ | আপডেট : ২৫ জানুয়ারি ২০২০, ১২:৪৬
BANGLADESH
ইনজামাম উল হক
তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জয় বঞ্চিত হয়েছেন মন্থর উইকেটের কারণে, বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ এমনটাই দাবি জানান। এবার তার সঙ্গে সুর মিলিয়েছেন পাকিস্তানের কিংবদন্তি ইনজামাম উল হক। সংক্ষিপ্ত ফরম্যাটে এমন উইকেট দেখে হতাশা প্রকাশ করেছেন দেশটির সাবেক এই অধিনায়ক।

শুক্রবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৪১ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ। ব্যাট করতে নেমে শেষ ওভারে এসে ৫ উইকেটে জয় পায় পাকিস্তান।

ইনিংসে ১৩টি চার ও তিনটি ছক্কা হাঁকাতে সক্ষম হয় টাইগাররা। অন্যদিকে ১৫টি চার মারলেও পুরো ইনিংসে একটি ছয় মারতে সক্ষম হয়নি স্বাগতিকরা। 

ম্যাচ শেষে নিজের ইউটিউব চ্যানেল ইনজামাম উল হক-দ্য ম্যাচ উইনারে একটি ভিডিও পোস্ট করা হয়।

‘আমার কাছে মনে হয়নি এটি টি-টোয়েন্টি ম্যাচ। অনুরোধ করছি, কিউরেটররা যাতে আরও ভালো উইকেট তৈরি করে।’ 

ছোট ফরম্যাটের ম্যাচে উইকেট এতো কঠিন হয় কি করে, প্রশ্ন রেখে সাবেক এই তারকা ব্যাটসম্যান বলেন, ‘এখানে ১৪২ রানকেও বেশ কঠিন লক্ষ্য মনে হয়েছে। প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশের ব্যাটসম্যানরা অনেক চেষ্টা করেও দেড়শত স্পর্শ করতে সক্ষম হয়নি।’

পাকিস্তানের ইতিহাসের অন্যতম সেরা এই ব্যাটসম্যানের মতে টি-টোয়েন্টি ক্রিকেট মানেই রানের ছড়াছড়ি আর টান-টান উত্তেজনা।

‘আমাদের এমন উইকেট দরকার যেখানে গড়ে ১৯০ থেকে ২০০ রান হবে। ব্যাটসম্যানরা বড় রান তাড়া করে ম্যাচ বের করে আনবে। বিষয়টা যেমন চ্যালেঞ্জিং হবে তেমনই হবে টি-টোয়েন্টি মেজাজের। আবার এমন উইকেটে কীভাবে ব্যাটসম্যানদের বেঁধে রাখতে হয় বোলাররা শিখবে। দুই পক্ষ থেকেই বিষয়টি চ্যালেঞ্জের ও টান টান উত্তেজনার হবে।’

সিরিজের বাকি দুই ম্যাচে কিউরেটরদের কাছে আহ্বান জানিয়েছেন যাতে বড় রান দেখতে পায় ক্রিকেট প্রেমীরা।

শনিবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশ সময় তিনটায় মুখোমুখি হচ্ছে দল দুটি। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে 
সনি ইএসপিএন ও পিটিভি স্পোর্টস।

ওয়াই

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১২৩ ৩৩ ১২
বিশ্ব ১২৮৮৩৭২ ২৭০২৪৯ ৭০৪৮২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ-পাকিস্তান সিরিজ এর সর্বশেষ
  • বাংলাদেশ-পাকিস্তান সিরিজ এর পাঠক প্রিয়