logo
  • ঢাকা রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬

এখান থেকে বিশ্বকাপের প্রস্তুতি শুরু বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৩ জানুয়ারি ২০২০, ১৮:৫৪
এখান থেকে বিশ্বকাপের প্রস্তুতি শুরু বাংলাদেশের
ছবি- পিসিবি
চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়াতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। এই আসরকে ঘিরে বিশ্বকাপে নাম লেখানো দলগুলো এগুচ্ছে বিশেষ পরিকল্পনায়। পিছিয়ে নেই বাংলাদেশও। চলতি বছরে বিশ্বকাপের আগ পর্যন্ত রয়েছে প্রায় ১১টি টি-টোয়েন্টি ম্যাচ।

বলাই যায়, বাংলাদেশও এগুচ্ছে পরিকল্পনা করেই। তার প্রথম ধাপ পাকিস্তানের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

আগামীকাল শুক্রবার থেকে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শুরু হচ্ছে সিরিজের প্রথম ম্যাচ। শুরু হবে দুপুর ৩টা। এরপর ২৫ ও ২৭ জানুয়ারি রয়েছে বাকি দুই ম্যাচ।

এই সিরিজ দিয়েই যেহেতু বাংলাদেশের বিশ্বকাপের বছর শুরু, তাই এখান থেকেই শুরু বিশ্বকাপের প্রস্তুতি।

লাহোরে সিরিজের প্রথম ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের মুখেও শোনা গেল তেমনটা। রিয়াদ বলেন, পাকিস্তানের বিপক্ষে এই সিরিজটা আমাদের উজ্জীবিত করতে সাহায্য করবে।

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের এক নম্বরে থাকা পাকিস্তানকে তাদের মাটিতে হারানোরও একটা বড় সুযোগ আছে বলে মানছেন টাইগার অধিনায়ক।

‘বিশ্বকাপের আগে এই সিরিজ আমাদেরকে উজ্জীবিত করতে সাহায্য করবে। এখানে যদি আমরা ভালো খেলতে পারি সেটা সবার জন্যই ভালো হবে। দীর্ঘ সময় পর পাকিস্তানের মাটিতে খেলতে এসেছি এবং এখানে জয়ের একটা বড় সুযোগ আছে আমাদের।’

পাকিস্তানকে হারানোর বড় সুযোগ বলার কারও আছে। কেন না, স্বাগতিক দলে নেই ইমাম উল হক, ফখর আজম, মোহাম্মদ আমীর আর ওহাব রিয়াজের মতো অভিজ্ঞরা। তার উপর সবশেষ টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে পাকিস্তান।

এমআর/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ-পাকিস্তান সিরিজ এর সর্বশেষ
  • বাংলাদেশ-পাকিস্তান সিরিজ এর পাঠক প্রিয়