logo
  • ঢাকা রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬

নিজেদের এগিয়ে রাখছেন মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৩ জানুয়ারি ২০২০, ১৭:১৬ | আপডেট : ২৩ জানুয়ারি ২০২০, ১৭:৩৭
নিজেদের এগিয়ে রাখছেন মাহমুদউল্লাহ
ছবি- পিসিবি
দীর্ঘ প্রতীক্ষার অবসান পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। টাইগারদের পা পড়েছে লাহোরে। আজকের রাতটা পেরোনোর বাকি, কাল দুপুরে ঘরের মাঠে বাংলাদেশের মুখোমুখি হবে পাকিস্তান।

সফরকারী বাংলাদেশের বিপক্ষে পাকিস্তান স্বাগতিক। এই ‘স্বাগতিক’ শব্দটা থেকে দীর্ঘদিন বঞ্চিত ‘৯২ এর বিশ্বকাপ জয়ীরা। বাংলাদেশের আগে অবশ্য পাকিস্তান সফর করে গিয়েছে ২০০৯ সালে সন্ত্রাসী হামলার শিকার হওয়া শ্রীলঙ্কা। যদিও শ্রীলঙ্কাকে পাকিস্তানে সফর করাতে এতটা ভুগতে হয়নি পিসিবিকে, যতটা না বাংলাদেশকে নিতে ভুগতে হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে উন্মোচন হয়েছে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের ট্রফি। সংবাদ সম্মেলনে কথা বলেছেন দুই দলের অধিনায়ক বাবর আজম আর মাহমুদউল্লাহ রিয়াদ।

বাংলাদেশ দলে নেই দুই অভিজ্ঞ সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। তেমনটা পাকিস্তান দলেরও বেশ কয়েকজন নিয়মিত ক্রিকেটারকে ছাড়াই দেয়া হয়েছে দল।

স্বাগতিক দলে নেই ইমাম উল হক, ফখর আজম, মোহাম্মদ আমীর আর ওহাব রিয়াজের মতো অভিজ্ঞরা। তার উপর সবশেষ টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে পাকিস্তান।

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের এক নম্বর দলের বিপক্ষে এই সিরিজে কি তাহলে বাংলাদেশই ফেভারিট? বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ যদিও নিজেদের ফেভারিট দাবি করছেন না সরাসরি। ফেভারিট না হলেও সাম্প্রতিক পারফরম্যান্সে নিজেদের এগিয়ে রাখছেন টাইগার অধিনায়ক।

‘আমি এভাবে বলতে পারব না যে, আমরা ফেভারিট কি না। কেন না আমরা অনেক দিন পর পাকিস্তান সফরে এসেছি। পাকিস্তানের মাটিতে পাকিস্তান খুবই ভালো দল। বিশেষ করে টি-টোয়েন্টি ক্রিকেটে।’

র‍্যাংকিংয়ের দিক থেকেও আকাশ আর পাতাল বাংলাদেশ-পাকিস্তান। এক নম্বরে পাকিস্তান আর নয় নম্বরে বাংলাদেশ। রিয়াদের ভাবনায় র‍্যাকিং নয় বরং ভালো খেলাটাই খেলতে চায় বাংলাদেশ।

‘আপনি যদি র‍্যাংকিংয়ের হিসেবটা দেখেন, এটা হয়তো ভিন্ন কথা বলে। র‍্যাংকিংয়ের দিক বিবেচনা করলে পাকিস্তান আমাদের থেকে অনেক এগিয়ে। তবে সম্প্রতি আমরাও টি-টোয়েন্টিতে ভালো খেলছি। আশা করছি ভালো ক্রিকেট খেলতে পারব। তাছাড়া আমাদের দলের খেলোয়াড়রাও ভালো ফর্মে আছে।’

লাহোরের আকাশে উড়ছে লাল-সবুজের পতাকা

দলের দুই অভিজ্ঞ ক্রিকেটার সাকিব আল হাসান ও মুশফিক নেই এই সিরিজে। এই দুজন ছাড়া পাকিস্তানের বিপক্ষে সিরিজে তরুণদের উপর আস্থা রাখছেন রিয়াদ।

‘আমরা মাত্রই বিপিএল খেলে এসেছি। ওখানে সবাই পারফর্ম করেছে দলে যারা আছে। দলে অনেক তরুণ খেলোয়াড় আছে, তারাও ভালো করছে। সঙ্গে তামিম, সৌম্য, লিটনরা আছে। বোলিংয়ে রুবেল হোসেন, শফিউলরা দুর্দান্ত বোলিং করেছেন বিপিএলে। আশা করছি সাকিব-মুশফিক ছাড়া খুব একটা সমস্যা হবে না। এরা সবাই নিজেদের সেরাটা দিতে পারলে আমরা ভালো কিছু করব।’

এমআর/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ-পাকিস্তান সিরিজ এর সর্বশেষ
  • বাংলাদেশ-পাকিস্তান সিরিজ এর পাঠক প্রিয়