• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মুশফিকের সিদ্ধান্তে পূর্ণ সমর্থন মাহমুদুল্লাহর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ জানুয়ারি ২০২০, ১৭:৪০
mahmudullah
মাহমুদুল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম

বাংলাদেশ দলের পাকিস্তান সফর নিশ্চিত হবার আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছিল, কেউ যেতে না চাইলে তাকে জোর করবে না বোর্ড। অবশ্য সফর নিশ্চিত হবার পর মুশফিকুর রহিম ছাড়া পাকিস্তান যেতে আপত্তি জানায়নি আর কোনও ক্রিকেটার।

মুশফিকের পাকিস্তান সফরে না যাওয়ার কারণও যুক্তিসঙ্গত। মূলত পরিবারের আপত্তিতেই আসন্ন সফরকে ‘না’ বলেছেন তিনি।

বিপিএলের ফাইনাল ম্যাচ শেষে মুশফিক গণমাধ্যমকে বলেছিলেন, ‘আমার পরিবার ভয়ে শঙ্কিত, তারা চাচ্ছে না আমি পাকিস্তান যাই। আর সবচেয়ে বড় কথা, এত শঙ্কা নিয়ে খেলা যায় না। অন্তত আমি খেলতে পারব না।’

পাকিস্তানের উদ্দেশ্যে রওনা করার আগে মঙ্গলবার মিরপুরের হোম অব ক্রিকেটে শেষদিনের মতো অনুশীলন করেছে টাইগাররা। সংবাদ সম্মেলনে উপস্থিত হোন সফরে টি-টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্ব পাওয়া মাহমুদুল্লাহ রিয়াদ।

মুশফিকের নেয়া সিদ্ধান্তকে পূর্ণ সমর্থন জানিয়েছেন তিনি। এছাড়া তার জন্যও এই সিরিজে অংশ নেয়ার সিদ্ধান্ত কঠিন ছিল বলে জানান মাহমুদুল্লাহ।

‘প্রাথমিকভাবে এমন সিদ্ধান্ত নেয়া কিছুটা কঠিন ছিল। কারণ আমার পরিবার কিছুটা চিন্তিত ছিল। কিন্তু আমি তাদের সঙ্গে কথা বলেছি এবং তারা রাজি হয়েছে। ফ্যামিলি ইস্যুর চেয়ে বড় ইস্যু কোনও ক্রিকেটারের জীবনে, এমনকি যেকোনো মানুষের জীবনেই কিছু হতে পারে না। সেই হিসাবে আমার পূর্ণ সমর্থন রয়েছে মুশফিকের সিদ্ধান্তের প্রতি।’

এরইমধ্যেই বাংলাদেশ-পাকিস্তান সিরিজের জন্য বিশেষ নিরাপত্তা হাতে নিয়েছে আয়োজকরা। দেয়া হবে সর্বোচ্চ নিরাপত্তা। সফরকারী ক্রিকেটারদের থাকার জায়গা এবং লাহোর ও রাওয়ালপিণ্ডি স্টেডিয়ামে যাওয়ার পথে থাকবে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। এছাড়া জরুরি পরিস্থিতিতে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য নিয়োগ দেয়া হবে ১৯ জন বিশেষ কর্মকর্তাকে।

সেনাবাহিনীর কমান্ডো আর রেঞ্জার্সও মোতায়েন রাখা হবে। থাকবে ক্লোজ সার্কিট ক্যামেরা। খুব সাবধানতার সঙ্গে তল্লাশি চালানো হবে স্টেডিয়ামের ভেতরে ও বাইরে যাওয়ার পথে।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ-পাকিস্তান সিরিজ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
বিসিবির সিদ্ধান্তে একমত সুজন
‘আইপিএল থেকে মোস্তাফিজের শেখার কিছু নেই, তার থেকেই সবাই শিখবে’
তামিমের ভুল ধরিয়ে দেওয়ার যোগ্যতা আছে কি কোচদের?
X
Fresh