• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

‘সাইফউদ্দিন আমাদের অনেক বড় অর্জন’

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে

  ০৩ মার্চ ২০২০, ২২:১২
‘সাইফউদ্দিন আমাদের অনেক বড় অর্জন’
ছবি- বিসিবি

টাইগার শিবিরে একজন পেস-অলরাউন্ডারের অভাব ছিল দীর্ঘদিনের। অন্যসব দল যেখানে শেষদিকে ঝড় তোলে ব্যাট হাতে সেখানে বাংলাদেশের শেষটা সাদামাটা।

দিন বদলের একটা ইঙ্গিত পাওয়া যাচ্ছে মোহাম্মদ সাইফউদ্দিনের হাত ধরে।

দীর্ঘ দিনের না হতাশা গুছবে এই আশা যেমন সবার, বাদ নেই মাশরাফি বিন মুর্তজাও।

নিজের ক্যারিয়ারের শেষ সময়ে পেয়েছেন সাইফউদ্দিনকে। দীর্ঘ সময় ধরে মাশরাফিকেই ধরা হতো বাংলাদেশ দলের পেস অলউন্ডার হিসেবে। যদিও সেটার কার্যকরীতা দেখা যেত মাঝে মধ্যে।

মঙ্গলবারের ম্যাচে সাইফউদ্দিন খেলেনি, খেলেছেন প্রথম ম্যাচে। ১৫ বলে ৩ ছয়ে ২৮ রানের ইনিংসের পর বল হাতে নেন ৩ উইকেটে।

দীর্ঘ পাঁচ মাস পর মাঠে ফিরেছেন চোট কাটিয়ে। তাই ঝুঁকি নিতে চায়নি টিম ম্যানেজমেন্ট। বিশ্রাম দেয়া হয়েছে দ্বিতীয় ম্যাচে।

সাইফদ্দিনকে বিশ্রাম দেয়ার সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন অধিনায়ক মাশরাফি।

‘আজকে ও খেলেনি, একটা ব্যক স্ট্রেস ইনিজুরি থেকে আসছে। এই ইনজুরিটা অনেক খারাপ। যদি আবার চলে আসে তাহলে এক, দুই-তিন বছরের জন্য থেকে যেতে পারে। তাই সাইফউদ্দিনকে সতর্ক থাকতে হবে। আমি মনে করি যে, এই ম্যাচে ওকে না খেলানোটা ভালো সিদ্ধান্ত। হারলেও আমি একই কথা বলতাম।’

সাকিব আল হাসানের মতো বিশ্বমানের অলরাউন্ডার পেতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে বাংলাদেশকে। মাশরাফি সাইফউদ্দিনকে টেনে আনেন সাকিবের উদাহরণ হিসেবে।

‘একজন সাকিব পেতে তো আমাদের অনেক সময় লেগেছে, আমার ক্যারিয়ার যখন শুরু হয় তখন থেকেই একজন পেস অল-রাউন্ডারের অভাব দেখেছি। আমার কাছে মনে হয় সাইফউদ্দিন আমাদের জন্য অনেক বড় অর্জন। যাকে নিয়ে আমি চিন্তা করি আগামী ১০, ১১, ১২ বছর বাংলাদেশ দলকে সার্ভিস দেবে।’

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর পাঠক প্রিয়
X
Fresh