• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কত ম্যাচ পর তামিমের ব্যাটে শতকের ইনিংস?

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে

  ০৩ মার্চ ২০২০, ১৫:২৩
tamim iqbal
ছবি- সংগৃহীত

নিভতে থাকা প্রদীপের মতোই জ্বলছিল তামিম ইকবালের উইলো। এক সময়ের ধারাবাহিক তামিম গত দুই বছর ধরেই হয়ে উঠেছেন অধারাবাহিক। দেশের সেরা ওপেনার খ্যাতি পাওয়া এই বাম-হাতি ব্যাটসম্যান যেন দলের বোঝায় পরিণত হয়েছেন!

২০১৯ বিশ্বকাপে নয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষেই কেবল অর্ধশত রানের একটা ইনিংস খেলেছিলেন। তার আগে পর তামিম ছিলেন একেবারেই অচেনা।

বিশ্বকাপের পর চারটি ওয়ানডে খেলেছেন। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের নেতৃত্বে থাকা তামিমের ইনিংসগুলো ছিল ০, ১৯ আর ২ রান।

ওয়ানডেতে দীর্ঘ ছয় মাসের বিরতি থেকে ফিরে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও হোন ব্যর্থ। মাত্র ২৪ রানের ইনিংস খেলে ফিরেন সাজঘরে।

মঙ্গলবার ম্যাচটা তাই তামিমের নিজেকে প্রমাণ করার ম্যাচ হয়ে দাঁড়িয়েছে বলা যায়। সেটা করেও দেখালেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

৪২ বলের মাথায় পূর্ণ করেন অর্ধশতক, পরের পঞ্চাশ পূর্ণ করতে খেলেছেন আরও ৬৪ বল। ক্যারিয়ারে ১২তম শতকটা হাঁকালেন তামিম মোট ১০৬ বল খেলে।

দীর্ঘ ২৩ ম্যাচ পর সেঞ্চুরি নামক সোনার হরিণের দেখা দেশসেরা এই ওপেনারের। সব শেষ ২০১৮ সালে সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১০৩ রানের ইনিংস খেলেছিলেন তিনি।

এই শতকের আগেই জায়গা করে নিয়েছেন একদিনের ক্রিকেটে ৭ হাজার রানের ক্লাবে। যা করতে লেগেছে ২০৬ ম্যাচ। বাংলাদেশের হয়ে যা এখনও করতে পারেননি তামিম ছাড়া আর কোনও ব্যাটসম্যান।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তামিমের ভুল ধরিয়ে দেওয়ার যোগ্যতা আছে কি কোচদের?
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ঈদের শুভেচ্ছা জানালেন তামিম-সাকিব-জ্যোতিরা
X
Fresh