• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

চার মেরে শতক তুললেন লিটন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ মার্চ ২০২০, ১৫:২১
liton kumer das
ছবি- সংগৃহীত

২০১৮ সালে এশিয়া কাপের ফাইনালে ১১৭ বলে ১২২ রানের ইনিংস খেলেছিলেন লিটন দাস। পরের বছর বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শতকবঞ্চিত হতে হয়েছিল ডান-হাতি এই ব্যাটসম্যানকে। ওই ম্যাচে সাকিব আল হাসানের সঙ্গে ১৮৯ রানের অপরাজিত জুটি গড়েন লিটন। ৩২২ রান তাড়া করতে নেমে ৫১ বল বাকি থাকতেই ৭ উইকেটে জয় তুলে নেয় বাংলাদেশ। লিটন অপরাজিত ছিলেন ৬৯ বলে ৯৪ রানে।

ক্যারিয়ারের ৩৪তম ওয়ানডেতে আবারও শতক তুলে নেয়ার সুযোগ হলো হার্ড হিটার এই ব্যাটসম্যানের। জিম্বাবুয়ের বিপক্ষে ৯৫ বলে চার মেরে তুলে নিলেন ক্যারিয়ারের দ্বিতীয় শতক।

রোববার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জেতার পর ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ব্যাট হাতে দুর্দান্ত শুরু করেন লিটন দাস ও তামিম ইকবাল। দলীয় ৬০ ও ব্যক্তিগত ২৪ রানে ফেরেন তামিম। নাজমুল হোসেন শান্ত ২৯ রান করে বিদায় নেন। লিটনের শতকের পর ১৯ রান করে মাঠ ছাড়েন মুশফিকুর রহিম।

৩৪ ওভার পর ৩ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ১৮২ রান। ৯৭ বলে ১০৫ রান করা লিটনের সঙ্গে ক্রিজে যোগ দিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ

চামু চিবাবা (অধিনায়ক), থিনাসে কামুনহুকামওয়ে, ব্রেন্ডন টেইলর, রিচমন্ড মুতুম্বামি, রেগিস চাকাভা, সিকান্দার রাজা, ওয়েসলে মাধেভেরে, তিনোটেন্ডা মুতোমবোদজি, ক্রিস্টোফার এমপফু, কার্ল মুম্বা ও ডোনাল্ড টিরিপানো।

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর পাঠক প্রিয়
X
Fresh