• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

৭ মাসের অপেক্ষা ফুরালো মাশরাফির

সিলেট থেকে মেহেদী হাসান রূপক

  ০১ মার্চ ২০২০, ১২:৫৮
mashrafe bin mortaza
ছবি- সংগৃহীত

ঘরের মাঠে ওয়ানডে খেলা হয়নি প্রায় সাত মাস। গেল বিশ্বকাপের পর থেকে আর মাঠে নামা হয়নি ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজারও। বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফর করে বাংলাদেশ তামিম ইকবালের নেতৃত্বে। সফরের আগের দিন হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ায় যাওয়া হয়নি লঙ্কা দ্বীপে। হোয়াইটওয়াশ হয়ে ফিরে টাইগাররা।

দীর্ঘ সাত মাস পর দলে ফিরেও স্বস্তি নেই মাশরাফির। সিরিজ শুরুর আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান নাজমুল হাসান ইঙ্গিত দেন, জিম্বাবুয়ের বিপক্ষে তার অধিনায়কত্বের শেষ সিরিজ। এরপর খেলতে হলে ফিটনেসের পরীক্ষা আর পারফর্ম দেখিয়ে থাকতে হবে দলে।

রোববার ফেরার ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

শুধু মাশরাফিই নন, চোট কাটিয়ে পাঁচ মাস পর দলে ফিরেছেন অল-রাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। ২০১৮ সালে এশিয়া কাপে দলের হয়ে খেলা নাহমুল হোসেন শান্তও রয়েছে একাদশে।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে একমাত্র টেস্ট ম্যাচে সফরকারী জিম্বাবুয়ে হেরেছিল ইনিংস ও ১০৬ রানে।

তবে গেল দশ বছরে বাংলাদেশে খেলতে এসে একটি ওয়ানডে ম্যাচও জিততে পারেনি ব্রেন্ডন টেইল-ক্রিসটোফার এমপোফুরা।

শনিবার জিম্বাবুয়ে অধিনায়ক চামু চিবাবা বলেন, ‘আমরা জানি আমাদের রেকর্ড ভালো না কিন্তু অতীত নিয়ে পড়ে থাকলেও তো হবে না। আমরা আমাদেরকে পরিবর্তন করতে চাই। এটাই আমাদের বড় সুযোগ কেন না, আমাদের সামনে ৩টি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে।’

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ

চামু চিবাবা (অধিনায়ক), থিনাসে কামুনহুকামওয়ে, ব্রেন্ডন টেইলর, রিচমন্ড মুতুম্বামি, রেগিস চাকাভা, সিকান্দার রাজা, ওয়েসলে মাধেভেরে, তিনোটেন্ডা মুতোমবোদজি, ক্রিস্টোফার এমপফু, কার্ল মুম্বা ও ডোনাল্ড টিরিপানো।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
সেঞ্চুরি করে সাকিব-মাশরাফিদের স্পর্শ করলেন তাসকিন
কর্মচন্দ্রপুর জামে মসজিদের উদ্বোধন করলেন হুইপ মাশরাফী 
সরকারি টয়লেট নিজের বাড়ির মনে করে ব্যবহারের আহ্বান মাশরাফীর
X
Fresh