• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

আমি কাউকে প্রমাণ দেয়ার জন্য খেলি না: মাশরাফি

সিলেট থেকে মেহেদী হাসান রূপক

  ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪১
zimbabwe vs bangladesh
ছবি- সংগৃহীত

দীর্ঘ ১৯ বছরের ক্যারিয়ার। লম্বা সময় ধরে লাল-সবুজের দলকে সার্ভিস দেয়া মাশরাফি বিন মুর্তজার ক্যারিয়ারটা প্রায় শেষ দিকে। প্রায় বললেও ভুল হবে বরং শেষ লাইনে দাঁড়িয়ে আছেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপনতো ইঙ্গিতই দিয়েছেন, জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটাই মাশরাফির অধিনায়ক ক্যারিয়ারের শেষ সিরিজ।

তাই বলাই যায়, অভিজ্ঞ এই পেসারের ক্যারিয়ারের ইতি টানতেও বাকি নেই বেশি সময়। এমন সময়ে এসেও তাকে শুনতে হয়েছে, নিজেকে নতুন করে প্রমাণের জন্য এই সিরিজ কিনা।

‘এতদিন কাউকে প্রমাণ দিতে ক্রিকেট খেলিনি। নিজের চেষ্টায় খেলেছি। যদি মনে করেন আমার প্রমাণ দিতে হবে, তাহলে অবশ্যই প্রমাণের জন্য খেলছি না। আমি বাংলাদেশের হয়ে খেলেছি। দলকে জেতানো আমাদের প্রত্যেকেরেই দায়িত্ব। সেরাটা দেয়াও।’

জিম্বাবুয়ে সিরিজের পর রয়েছেন পাকিস্তানের বিপক্ষে একটি ওয়ানডে ম্যাচ। করাচীতে হওয়া এই ম্যাচের দলে থাকবেন কী থাকবেন না সেটা জানেন না মাশরাফি।

‘প্রথমত জানি না এই সিরিজের (জিম্বাবুয়ে) পর কী হবে। বাংলাদেশ ক্রিকেটের প্রয়োজনে আমাকে যেখানেই ডাকবে সেখানে আমি থাকবো।’

যদিও পাকিস্তান সিরিজের কথা আসলেই সামনে আসে নিরাপত্তার কথা। নিরাপত্তার কথা ভেবে তৃতীয় দফায়ও পাকিস্তান সফরকে না বলে দিয়েছেন দলের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

গেল বিপিএলে মাশরাফিকে প্রশ্ন করা হয়েছিল, পাকিস্তানে সফরের জন্য দলে ডাক পেলে যাবেন কিনা। উত্তরে মাশরাফি বলেছিলেন, ‘পাকিস্তান সফরে ওয়ানডে ফরম্যাট নেই। যদি থাকত অবশ্যই যেতাম। তবে পরিবারের সিদ্ধান্ত নিয়ে।’

শনিবার সংবাদ সম্মেলনে পাকিস্তান যাওয়া ও নিরাপত্তার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, বোর্ড যেটা ভালো মনে করে। তারাই আমাদের অভিভাবক। আমি যতটা অনুভব করি, ক্রিকেট বোর্ড আমাদের অভিভাবক। তারা যেটা সিদ্ধান্ত নেবে একবার, দুইবার, দশবার ভেবেই নিবে সেটাই আমার আশা। ক্রিকেট বোর্ডের সিদ্ধান্তটাকেই আমাদের উচিৎ চূড়ান্ত করা।’

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
সেঞ্চুরি করে সাকিব-মাশরাফিদের স্পর্শ করলেন তাসকিন
কর্মচন্দ্রপুর জামে মসজিদের উদ্বোধন করলেন হুইপ মাশরাফী 
সরকারি টয়লেট নিজের বাড়ির মনে করে ব্যবহারের আহ্বান মাশরাফীর
X
Fresh