• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

চোট কাটিয়ে সেরাটা দেয়ার প্রত্যাশা সাইফউদ্দিনের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৩৮
চোট কাটিয়ে সেরাটা দেয়ার প্রত্যাশা সাইফউদ্দিন
ছবি- সংগৃহীত

দলের নিয়মিত অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের অনুপস্থিতে অভাবটা ভালভাবেই টের পাচ্ছে বাংলাদেশ। দীর্ঘ অপেক্ষা শেষে আসন্ন জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে ফিরছেন তিনি।

শেষ তিন সিরিজ দলের সঙ্গে ছিলেন না। খেলতে পারেননি বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল)। গেল বছর জিম্বাবুয়ে ও আফগানিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের পর থেকে আর বাইশ গজের লড়াইয়ে দেখা যায়নি টাইগার এই উদীয়মান অল-রাউন্ডারকে।

‘যে যেদিন ভালো খেলবে তারাই জিতবে। জিম্বাবুয়েকে এত খাটো করার কিছু নেই। পরতিপক্ষ সব সময়ই প্রতিপক্ষ। ইংল্যান্ডের মতো দল যদি নেদারল্যান্ডের কাছে টি-টোয়েন্টিতে হারতে পারে! ‘জিতব’ এটা আসলে জোর গলায় বলাটা কঠিন।’ -সাইফউদ্দিন

ক্রিকেটে কঠিন সময় পার করছে বাংলাদেশ। একের পর এক ব্যর্থতায় দেয়ালে ঠেকে গেছে পিঠ। বিশ্বকাপের পর শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ, ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে সিরিজ হার, এরপর পাকিস্তানেও ২-০ ব্যবধানে হার।

এবার প্রতিপক্ষ তুলনামূলক সহজ দল জিম্বাবুয়ে। তাই সর্বোচ্চ সাফল্যটাই পেতে চাইবে বাংলাদেশ। সাইফউদ্দিনের বিশ্বাস, মোমেন্টাম ধরে রাখলে সবই সম্ভব।

‘তাদের (জিম্বাবুয়ে) হোয়াইট ওয়াশ করা অবশ্যই সম্ভব। আসলে জিম্বাবুয়ের সঙ্গে তুলনামূলক ভাবে অনেক এগিয়ে আমরা। মাঠের পারফরম্যান্সের দিক থেকে দেখেন, টেস্টে আমরা তাদের বিপক্ষে প্রভাব বিস্তার করে হারিয়েছি। ওয়ানডেতেও শেষ কয়েকটা ম্যাচে হারিয়েছি। আমরা আশাবাদী, তবু বলা যায় না যেহেতু খেলাটা ক্রিকেট।’

ইনজুরি থেকে ফিরেছেন। দল তার কাছে চাইবে সেরাটাই। দীর্ঘ পাঁচ মাসের লম্বা বিরতি সামলে পুরনো ফর্মে সাইফউদ্দিনের ফেরা নিয়ে রয়েছে সংশয়। তিনিও মানছেন সেটা। তবে ব্যাপারটাকে নিয়েছেন চ্যালেঞ্জ হিসেবেই।

‘সব পেস বোলারই দীর্ঘ সময় ইনজুরি কাটিয়ে মাঠে ফেরেন। এটা প্রথম না যে আমি ইনজুরিতে পড়েছি। এটা অভ্যাস হয়ে গেছে। বোর্ড থেকে ফুল ক্লিয়ারেন্স পেয়েছি। বিসিএলে ৮ ওভার বোলিং করার কথা বলেছিল। তো এখন ওরকম কোনও বাধ্য বাধকতা নেই। এখন আমার ফিটনেস অনুযায়ী যত ওভার ক্যাপাবল ততো ওভার করতে পারব।’

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর পাঠক প্রিয়
X
Fresh