• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আফিফ-নাঈমের লক্ষ্য একটাই

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪৫
আফিফ-নাঈমের লক্ষ্য একটাই
ছবি- সংগৃহীত

একদিনের ক্রিকেটে এখনও অভিষেক হয়নি টাইগার ক্রিকেটের দুই উদীয়মান তারকা আফিফ হোসেন ও মোহাম্মদ নাঈম শেখের। আফিফ এখন পর্যন্ত ১০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন, নাঈম খেলেছেন পাঁচটি।

দুইজনেরই নাম রয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে। দলে নাঈম, আফিফের মতো আরও বেশ কয়েকজন তরুণ ক্রিকেটারকে রাখা হয়েছে। প্রতিপক্ষ জিম্বাবুয়ে বলেই হয়তো তরুণদের পরীক্ষা নেয়ার একটা বড় সুযোগ পাচ্ছে নির্বাচকরা। নির্বাচকদের পরীক্ষা আর যেটাই হোক, নাঈম-আফিফদের লক্ষ্য একটাই, দলে থিতু হওয়া।

বৃহস্পতিবার সন্ধ্যায় সিলেটের ফ্লাইট ধরবে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন বাংলাদেশ দল। সিলেট যাওয়ার আগে নাঈম-আফিফ জানালেন এই সিরিজে নিজেদের পরিকল্পনার কথা। নাঈম জানালেন, টেস্ট ম্যাচ চলাকালীন ব্যক্তিগতভাবে যে অনুশীলন করা হয়েছে সেটা কাজে লাগানোর।

‘অফ সময়ে আমি যতটুকু প্রস্তুতি নিয়েছি সে অনুযায়ী কাজে লাগানোর চেষ্টা করব।’

নাঈম মুখিয়ে আছেন মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে খেলার জন্য।

‘আলহামদুলিল্লাহ আমি লাকি যে মাশরাফি ভাইয়ের নেতৃত্বে খেলতে পারব।’

এদিকে অল-রাউন্ডার আফিফ হোসেন অপেক্ষায় ছিলেন ওয়ানডেতে সুযোগের। এই সুযোগটা কাজে লাগাতে চান ভালো মতো। তাই ফোকাস রাখতে চান নিজের দিকে।

‘অনেক এক্সাইটেড ছিলাম ওয়ানডেতে সুযোগ পাওয়া নিয়ে। অনেক দিন ধরে টি-টোয়েন্টি খেলেছি। আশা ছিল ওয়ানডে খেলব। সেই সুযোগটা আসলো। দলে সুযোগ পেলে প্রত্যেকটা ম্যাচে নিজেকে ফোকাস করার চেষ্টা করব এবং ভালো খেলার চেষ্টা করব।’

দলে সুযোগ পেয়ে কাজে লাগাতে চান আফিফ, ধরে রাখতে চান নিজের জায়গা।

‘দলে আমরা জুনিয়র খেলোয়াড়দের অনেককে দেখে ভালো লাগছে। আমাদের চেষ্টা থাকবে ভালো খেলে এই জায়গাটা ধরে রাখতে।’

এই সুযোগটাকে বাড়তি চাপ হিসেবে নিচ্ছেন কী না আফিফ এ নিয়ে জানতে চাওয়া হলে এই তরুণ অল-রাউন্ডার বলেন, মাশরাফি ভাইয়ের ফেরাটা দলকে বাড়তি সাহস যোগাবে।

‘বাড়তি চাপ বলতে আমাদের দলটা অনেক ভালো, এছাড়া মাশরাফি ভাই দলে ফিরছে। আমরা ভালো খেলতে পারলে আমাদের জেতা সম্ভব।’

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর পাঠক প্রিয়
X
Fresh