• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মাশরাফি ফেরায় প্রধান নির্বাচকের স্বস্তি প্রকাশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৫২
mashrafe
মাশরাফি বিন মুর্তজা || ছবি- সংগৃহীত

টাইগাররা নিজেদের মাঠে সবশেষ ওয়ানডে ম্যাচ বা সিরিজ খেলেছিল ২০১৮ সালের ডিসেম্বরে। এরপর নিউজিল্যান্ড, আয়ারল্যান্ড হয়ে ইংল্যান্ডে বিশ্বকাপ। দীর্ঘ সময় পর দেশের মাটিতে আবারও একদিনের ম্যাচ খেলতে নামবে মাশরাফিরা। ইংল্যান্ড বিশ্বকাপের পর শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিল বাংলাদেশ। ওই সিরিজের ধবল ধোলাই হয়ে দেশে ফিরে তামিম ইকবালের নেতৃত্বাধীন বাংলাদেশ দল।

দীর্ঘ সাত মাসের বিরতি শেষে ওয়ানডে সিরিজ রয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে। মার্চের ১ তারিখ থেকে সিলেটে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি। বাকি দুই ম্যাচ ৩ ও ৬ মার্চ একই ভেন্যুতে।

তিন ম্যাচের সিরিজকে সামনে রেখে রোববার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই দলের নেতৃত্ব দেবেন বিশ্বকাপের পর কোনও আন্তর্জাতিক ম্যাচ না খেলা মাশরাফি বিন মুর্তজা।
শুধু মাশরাফিই নন, গেল শ্রীলঙ্কা সফরের দলে থাকা বেশ কয়েকজনকে বাদ দিয়ে নেয়া হয়েছে ছয় জনকে।

বাদ পড়া ছয়জনের মধ্যে রয়েছেন সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, রুবেল হোসেন ও ফরহাদ রেজা।

জায়গা হয়েছে লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম, আল-আমীন ও মোহাম্মদ সাইফউদ্দিনের।

মাশরাফি ও সাইফউদ্দিনের ফেরা নিয়ে স্বস্তি প্রকাশ করেছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

‘মাশরাফি বিন মুর্তজার ফেরাটা নিঃসন্দেহে অনেক বড় ব্যাপার দলের জন্য। কেনো না একদিনের ক্রিকেটে আমাদের জন্য তার অধিনায়কত্বটা অনেক প্রয়োজন। সাইফউদ্দিনের ফেরায় দলের ব্যলেন্সটা ঠিক হয়েছে।’

শ্রীলঙ্কা সফরের দলে থাকা সাতজন ক্রিকেটারকে বাদ দিলেও নেয়া হয়েছে লিটন দাস, নাজমুল হোসেন শান্তসহ ছয় ক্রিকেটারকে।

এই নিয়ে নান্নু বলেন, ‘সবশেষ সিরিজে থাকা বেশ কয়েকজন খেলোয়াড়কে দল থেকে বাদ দিতে হয়েছে। তবে আমি খুশি যে, এই দলটার সবাই ফিট এবং ব্যালেন্সড।’

ওয়ানডে দলের নতুন মুখ আফিফ হোসেন ও নাঈম শেখ। দুইজনই এতদিন টি-টোয়েন্টি দলে ছিলেন নিয়মিত খেলোয়াড়। ওয়ানডে দলে নেয়া প্রসঙ্গে নান্নু জানান, এই দুজনকে নিয়ে দীর্ঘ মেয়াদী পরিকল্পনার কথা।

‘সাম্প্রতিক সময়ে ঘরোয়া লিগে দুর্দান্ত ফর্মের কারণেই শান্তকে দলে নেয়া। এছাড়া নাঈম শেখ ও আফিফ হোসেনকে দলে নেয়ার কারণ, ওদের নিয়ে আমাদের দীর্ঘ মেয়াদী পরিকল্পনায় আছে।’

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিম্বাবুয়ে সিরিজে খেলা নিয়ে যা জানালেন সাকিব
‘জিম্বাবুয়ে সিরিজ নয়, চেন্নাইয়ের সঙ্গে থাকাটা ফিজের জন্য জরুরি’
বাংলাদেশ সিরিজের দল ঘোষণা জিম্বাবুয়ের
জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা
X
Fresh