• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ ওয়ানডে দলে ছয় পরিবর্তন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৭:০২
ছয় পরিবর্তন নিয়ে ওয়ানডে দল
ছবি- সংগৃহীত

মিরপুরে চলছে জিম্বাবুয়ে-বাংলাদেশের একমাত্র টেস্ট ম্যাচ। রোববার শেষ হলো দ্বিতীয় দিনের খেলা। তার মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সংবাদ বিজ্ঞপ্তিতে ঘোষণা করেছে প্রথম দুই ম্যাচের জন্য ১৫ সদস্যের দল।

বিশ্বকাপের পর লম্বা সময় ধরে না খেলা মাশরাফি বিন মুর্তজা ফিরেছেন দলে। স্বাভাবিক ভাবেই এই তিন ম্যাচ সিরিজের জন্যও অধিনায়ক করা হয়েছে অভিজ্ঞ এই পেসারকে।

১৫ সদস্যের দলে এসেছে সাত পরিবর্তন। সবশেষ শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে দলে থাকা সাত সদস্যকে রাখা হয়নি জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই ম্যাচের দলে।

জায়গা হয়েছে মাশরাফি বিন মুর্তজা, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম, আল-আমীন ও সাইফউদ্দিনের।

শ্রীলঙ্কা সিরিজের আগে চোটে পড়ে দল থেকে ছিটকে পড়েছিলেন মাশরাফি। তার বদলে অধিনায়কত্ব করেছিলেন তামিম। দীর্ঘদিন ধরে ইনজুরিতে ভোগা সাইফউদ্দিনও ফিরেছেন দলে।

ছয়জন বাদ পড়াদের মধ্যে রয়েছেন সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, রুবেল হোসেন ও ফরহাদ রেজা।

সৌম্য সরকারের খেলা হচ্ছে না ব্যক্তিগত কারণে। তবে সাব্বির, রুবেলরা বাদ পড়েছেন অফ-ফর্মের কারণে।

১৪ সদস্যের ওয়ানডে দল

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আফিফ হোসেন, নাঈম শেখ, আল আমিন হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, শফিউল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর পাঠক প্রিয়
X
Fresh