• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

দিনশেষে এগিয়ে বাংলাদেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৭:০২
দিনশেষে এগিয়ে বাংলাদেশ
ছবি- বিসিবি

আবু জায়েদ রাহী আর এবাদত হোসেনের পেস আর বাউন্সে দিনের শুরুটা জিম্বাবুয়ের বিপক্ষেই ছিল। বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে টস জিতে সফরকারী দলের অধিনায়ক ক্রেগ আরভিন সিদ্ধান্ত নেন ব্যাটিংয়ের।

ব্যাট করতে নেমে রাহীর বল বুঝে উঠতে পারেননি ওপেনার কেভিন কাসুজা। ইনিংসের সপ্তম ওভারের শেষ বলে গালিতে থাকা নাঈম হাসানের কাছে ক্যাচ দিয়ে মাত্র ১ রানে সাজঘরে ফেরেন এই ডান-হাতি ওপেনার।

এরপর টানা চল্লিশ ওভার হতাশায় ডুবতে হয় টাইগার বোলারদের। ওপেনার প্রিন্স মাসভ্যুরে ও দুই নম্বরে ব্যাট করতে নামা ক্রেইগ আরভিনের জুটিতে স্বস্তিতে মধ্যাহ্ন বিরতিতে যায় জিম্বাবুয়ে।

বিরতি থেকে ফেরার পর ৪৮ ওভার এক বলের মাথায় নাঈম হাসানের আঘাত সফরকারী শিবিরে। ওপেনার মাসভ্যুরেকে ৬৪ রানে সাজঘরে ফেরান নাঈম। জুটি ভাঙে ১১১ রানের।

খানিক বাদে আবারও নাঈমের আঘাত। ৫০ ওভার ৪ বলের সময় সুইফ করতে গিয়ে ব্রেন্ডন টেইলর বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ১০ রানে।

চতুর্থ উইকেট নিতে অপেক্ষা করতে হয় আরও কুড়ি ওভার। ১৮ রান করা সিকান্দার রাজাকে শিকারে পরিণত করেন নাঈমই। ব্যাটে লেগে বল চলে যায় উইকেটের পেছনে থাকা লিটন দাসের গ্লাভসে।

৭৯তম ওভারের পঞ্চম বলে আবু জায়েদের বলে এলবিডব্লু হয়ে ফেরেন টিমেচিন মারুমা। তার ব্যাটে আসে মাত্র ৭ রান।

এর মাঝে ক্যারিয়ারের তৃতীয় শতক তুলে নেন আরভিন। ৮৭তম ওভারের প্রথম বলে শতক পূর্ণ করেন অধিনায়কের দায়িত্ব পাওয়া ক্রেইগ।

যদিও ইনিংসটা বেশি লম্বা করতে পারেননি তিনি। ১০৭ রানের মাথায় নাঈম হাসানের বলে বোল্ড হয়ে চতুর্থ উইকেট উপহার দেন তরুণ টাইগার স্পিনারকে। দিনের শুরুটা জিম্বাবুয়ের দখলে থাকলেও দিনের শেষ সেশনটা নিজেদের করে নেয় স্বাগতিকরা। জিম্বাবুয়ের সংগ্রহ ৯০ ওভারে ৬ উইকেটে ২২৮ রান।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর পাঠক প্রিয়
X
Fresh