• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাংলাদেশ একাদশে দুই স্পিনার, দুই পেসার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৪৬
bangladesh-vs-zimbabwe
স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টরির সঙ্গে তাইজুল ইসলাম

জিম্বাবুয়ের নিয়মিত অধিনায়ক শেন উইলিয়ামস পারিবারিক কারণে রয়েছেন ছুটিতে। তার বদলে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে দলের হাল ধরেছেন ক্রেইগ আরভিন। শনিবার অধিনায়ক হিসেবে অভিষেকের টস জিতে নিয়েছেন আরভিন। মিরপুর শেররে বাংলা স্টেডিয়ামে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে সফরকারীরা।

সাদা পোশাকে হারের বৃত্তে থাকা বাংলাদেশ এই ম্যাচ দিয়েই নতুন করে শুরু করতে চায়। পাকিস্তানের মাটিতে তিন পেসার এক স্পিনার নিয়ে খেললেও জিম্বাবুয়ের বিপক্ষে এক পেসার কমিয়ে এক স্পিনার যোগ হয়েছে টাইগার একাদশে।

ঘরের মাঠে তাইজুল ইসলামের সঙ্গে বাড়তি শক্তি জোগাতে স্পিন আক্রমণে যোগ হয়েছেন নাঈম হাসান। অন্যদিকে রাওয়াল পিন্ডি টেস্টের পর দল থেকে বাদ পড়েছেন রুবেল হোসেন। পাকিস্তানের বিপক্ষে ওই ম্যাচটিতে থাকা বাকি দুই পেসার আবু জায়েদ রাহী ও ইবাদত হোসেনেই ভরসা রেখেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

এদিকে মাহমুদুল্লাহ রিয়াদের জায়গায় ফিরেছেন মুশফিকুর রহিম। ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গে দেখা যাবে তরুণ সাইফ হাসানকে। অধিনায়ক মুমিনুল হক ছাড়াও বাম-হাতি নাজমুল হোসেন শান্ত রয়েছেন ব্যাটিং অর্ডারে। এছাড়া ব্যাটাসম্যানদের কাতারে রয়েছেন মোহাম্মদ মিঠুন ও লিটন দাস।