• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশের বিপক্ষে ব্যাট করার সিদ্ধান্ত জিম্বাবুয়ের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ ফেব্রুয়ারি ২০২০, ০৯:০৩
bangladesh-vs-zimbabwe
বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ও অধিনায়ক মুমিনুল হক

একমাত্র টেস্টে মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ের। শনিবার মিরপুর শেররে বাংলা স্টেডিয়ামে টস জেতার পর ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেইগ আরভিন।

ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে মাছরাঙা, গাজী টিভি ও স্টার স্পোর্টস সিলেক্ট-২।

এই ম্যাচের মধ্য দিয়ে নতুন ভাবে ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা করছে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। টানা টেস্ট হারতে থাকা টাইগাররা নিজেদের মাঠে জয় দিয়েই শুরু করতে চায়।

সবশেষ পাকিস্তান সফরের টেস্ট দল থেকে বাদ পড়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ ও রুবেল হোসেন। তাদের বদলে দলে সুযোগ পেয়ে একাদশেও জায়গা করে নিয়েছেন মুশফিকুর রহিম ও নাঈম ইসলাম।

তরুণ অফ স্পিনার নাঈমের সঙ্গে রয়েছেন অভিজ্ঞ তাইজুল ইসলাম। অন্যদিকে ঘরের মাঠে আবু জায়েদ রাহী ও ইবাদত হোসেনকে নিয়ে পেস অ্যাটাক সাজিয়েছেন কোচ রাসেল ডমিঙ্গো।

২০০১ সালে প্রথমবার টেস্টে জিম্বাবুয়ের মুখোমুখি হয় বাংলাদেশ। শুরুর দিকে শক্তিশালী জিম্বাবুয়ের সঙ্গে লাল-সবুজরা পেরে উঠতে না পারলেও কালের খেয়ায় বদলেছে দৃশ্যপট।

শেষ পাঁচ টেস্ট চারটিতেই জয় পেয়েছে বাংলাদেশ। সেই বিবেচনায় জিম্বাবুয়ের চেয়ে এখন এগিয়ে স্বাগতিকরা। তবে সফরকারীরাও চাইছে জয় দিয়ে শুরু করতে।

সফরকারীদের সঙ্গে টেস্ট ছাড়াও এই সিরিজে তিনটি ওয়ানডে ও দুই টি-টুয়েন্টি ম্যাচ খেলবে স্বাগতিকরা।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক(অধিনায়ক), মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহি ও ইবাদত হোসেন।

জিম্বাবুয়ে একাদশ

প্রিন্স মাসাভুরে, কেভিন কাসুজা, ক্রেইগ আরভিন (অধিনায়ক), ব্রেন্ডন টেইলর, তিমিসেন মারুমা, সিকান্দার রাজা, রেগিস চাকাবা, ডোনাল্ড ত্রিপানো, ভিক্টর নায়ুচি, আইনসলে এনদোভু ও চার্লটন টিসুমা।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
বিসিবির সিদ্ধান্তে একমত সুজন
‘আইপিএল থেকে মোস্তাফিজের শেখার কিছু নেই, তার থেকেই সবাই শিখবে’
তামিমের ভুল ধরিয়ে দেওয়ার যোগ্যতা আছে কি কোচদের?
X
Fresh