• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মুশফিকের ফেরায় স্বস্তি, জিততে মরিয়া বাংলাদেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৪
মুশফিকের ফেরায় স্বস্তি, জিততে মরিয়া বাংলাদেশ
মুমিনুল হক .|| ছবি- বিসিবি

মুমিনুল হকের নেতৃত্বে তিনটা টেস্ট খেলে ফেলেছে বাংলাদেশ। কিন্তু দুঃখের বিষয়, জয় তো দূরে থাক একটা ম্যাচে ড্রও করতে পারেনি বাংলাদেশ। প্রত্যেকটা ম্যাচই হেরেছে ইনিংস ব্যবধানে।

ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে হারের পর পাকিস্তানেও একইভাবে হেরে যায় বাংলাদেশ। তার নেতৃত্বে নতুন কিছুই দেখা যায়নি বলা যায়।

মাঠের ক্রিকেটেই শুধু নয়, গণমাধ্যম সামলানোর ক্ষেত্রেও হতাশ করেছেন টেস্ট অধিনায়ক। যেন, হ্য না উত্তর দিতে পারলেই বাঁচা যায়। কিন্তু তিন টেস্ট পর মুমিনুল বলছেন, ধীরে ধীরে সব মানিয়ে নিচ্ছেন। উপভোগ করছেন অধিনায়কত্বটা।

‘অবশ্যই কমফোর্টেবল, উপভোগ করছি। মানিয়ে নিচ্ছি সমস্যা হচ্ছেনা। প্রথম প্রথম আমি এসব জায়গায় (প্রেস) একটু আনকমফোর্টেবল ছিলাম, পাকিস্তানেও অনেকটা ইজি ছিল। এখন পরিবেশ বলেন বা অন্য কিছু আগের তুলনায় অনেক কমফোর্টেবল। আর জিনিসটা অনেক বেশি উপভোগ করতেছি।’

অধিনায়কত্বের ভার কাঁধে নেয়ার পর টাইগার টেস্টের সেরা ব্যাটসম্যানটাও যেন হারিয়ে যাবার উপক্রম। ভারতে চার ইনিংসের রান (৩৭, ৭, ০, ০) মাত্র ৪৪ ।

পাকিস্তানে বাকি আছে আরও একটা ম্যাচ। রাওয়ালপিন্ডিতে প্রথম ইনিংসে ৩০ রান করার পর দ্বিতীয় ইনিংসে করেন ৪১ রান।

এতদিন দেশের বাইরে খেললেও এবার ঘরের মাঠে প্রতিপক্ষ খর্বশক্তির জিম্বাবুয়ে। মুমিনুল হক যদিও এই জিম্বাবুয়েকে ছোট করে নিতে নারাজ।

‘জিম্বাবুয়ে আমাদের দেশে আসছে মানে খাটো করে দেখার কিছু নেই। কোন দলই কিন্তু খাটো না। সব দলই ভালো। আমি জিম্বাবুয়েকে সবসময় ভালো দল হিসেবেই কাউন্ট করি।’

এই ম্যাচটা জিতে ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ। হারের যে বৃত্তটা সেটা এবার ভাঙার পালা বলছেন টাইগার অধিনায়ক।

‘আমি যখনই যে দলের বিপক্ষেই নামি সবসময় জেতার জন্যই নামি। আর এই ম্যাচটাও জেতার জন্যই নামবো। অবশ্ই আশাবাদী, আশা না থাকলে তো হবে না। সঙ্গে বিশ্বাসও আছে। ইনশাল্লাহ কালকে ভালো ক্রিকেট খেলবো বলে আমরা আশাবাদী।’

মুমিনুলের এই আশাবাদী হবার পেছনে মুশফিকুর রহমানের দলে ফেরাটাও কটা রসদ বলা যায়। পাকিস্তানে মুশফিকের না থাকাটা বেশ ভোগায় বাংলাদেশকে। ঘরের মাঠে মুশফিকের উপস্তিতি স্বস্তি যোগাচ্ছে মুমিনুলকে।

‘দেখেন একটা দলে সিনিয়র ক্রিকেটার না থাকা মানে দুঃশ্চিন্তা থাকে। ওই হিসাবে চিন্তা করলে আমার কাছে মনে হয় মুশফিক ভাই আসছে, অধিনায়ক হিসেবে অনেক বেশি স্বস্তিদায়ক আমার জন্য। আমার আত্মবিশ্বাস বাড়ছে।’

এমআর/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর পাঠক প্রিয়
X
Fresh