• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

শ্রীলঙ্কা সিরিজের দলে শফিউল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ জুলাই ২০১৯, ২১:১৯
BAN, SL, rtvonline
শফিউল ইসলাম

দুইদিন পরই শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তার আগে কত ঘটনা ঘটে গেল লঙ্কা দ্বীপে পাড়ি দেয়ার আগের রাতে। রাতারাতি বদলে গেল অধিনায়ক। বোলিং অনুশীলনের সময় চোট পাওয়ায় মাশরাফীর পরিবর্তে নতুন অধিনায়ক ঘোষণা করা হয় তামিম ইকবালকে।

পুরনো চোটে ব্যথা অনুভব হওয়ায় এই সিরিজ থেকে ছিটকে পড়েন অল-রাউন্ডার সাইফউদ্দিনও। এই দুইজনের বদলে দলে সুযোগ হয় পেসার তাসকিন আহমেদ ও অল-রাউন্ডার ফরহাদ রেজার।

এই সিরিজে খেলা হচ্ছে না সাকিব আল হাসান আর লিটন দাসেরও। দুজনই ছুটি নিয়েছেন এই সিরিজ থেকে।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : কার জায়গায় খেলছি সেটা বড় বিষয় না: মিঠুন
---------------------------------------------------------------------

১৪ সদস্যের দল নিয়ে তামিম পাড়ি দেন শ্রীলঙ্কায়। মঙ্গলবার একটি প্রস্তুতি ম্যাচও খেলে বাংলাদেশ। এই ম্যাচে ৫ উইকেটে হারায় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট একাদশকে।

এই ম্যাচ শেষেই ঘোষণা আসে, পেসার শফিউল ইসলামের দলে অন্তর্ভুক্তির বিষয়ে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড এক বিজ্ঞপ্তিতে জানায়, শ্রীলঙ্কা সিরিজে খেলার জন্য শফিউল ইসলামকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। ২৪ জুলাই শ্রীলঙ্কার উদ্দেশে রওয়ানা দিবেন তিনি।

শফিউল একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে চট্টগ্রামে। সবশেষ বাংলাদেশ ‘এ’ দলের হয়ে খেলেছেন চলতি মাসের ২১ জুলাই আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে। এই ম্যাচে ৫৯ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট।

বাংলাদেশ দল:

তামিম ইকবাল (অধিনায়ক),সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী মিরাজ, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ফরহাদ রেজা ও শফিউল ইসলাম ।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশের শ্রীলঙ্কা সফর এর পাঠক প্রিয়
X
Fresh