logo
  • ঢাকা সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬

কার জায়গায় খেলছি সেটা বড় বিষয় না: মিঠুন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৩ জুলাই ২০১৯, ১৯:২১ | আপডেট : ২৩ জুলাই ২০১৯, ১৯:৪৪
BAN, SL, rtvonline
১০০ বলে ৯১ রানের ইনিংস খেলেন মোহাম্মদ মিথুন
আয়ারল্যান্ড সিরিজ ও বিশ্বকাপে ইংল্যান্ডে তীব্র ঠাণ্ডায় দীর্ঘদিন খেলতে হয়েছে বাংলাদেশকে। সম্পূর্ণ ভিন্ন এক কন্ডিশনে শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে বাংলাদেশ দল। তার আগে  সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচে  শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের খেলতে হয়েছে টাইগারদের। এই ম্যাচে ১০০ বলে ৯১ রানের দুর্দান্ত ইনিংস খেলে ৫ উইকেটের জয় এনে দিয়েছেন মোহাম্মদ মিঠুন।

মঙ্গলবার কলম্বোর পি সারা ওভালে ম্যাচ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন ২৭ বছর বয়সী এই ব্যাটসম্যান। কন্ডিশন নিয়ে মিঠুন বলেন, শ্রীলঙ্কায় আসার আগে বাংলাদেশে দুটি ম্যাচ খেলেছি (আফগানিস্তান এ দলের বিপক্ষে)। কন্ডিশন অনেকটা ওখান থেকে অ্যাডজাস্ট হয়ে গেছে। আমার কাছে মনে হয়েছে বাংলাদেশের চেয়ে এখানকার গরম একটু কম। সেটা আমার জন্য ভালো হয়েছে। সবার জন্য ভালো না হতেও পারে।

------------------------------------------------------------------------
আরো পড়ুন : প্রস্তুতিটা ভালোভাবেই সারল বাংলাদেশ
------------------------------------------------------------------------

যেকোনও টুর্নামেন্টের শুরুটা অনেক গুরুত্বপূর্ণ। একটা প্লেয়ারের ভালো অবস্থায় থাকা অনেক বড় কিছু। দল হিসেবে যদি আমরা আত্মবিশ্বাসী থাকতে পারি দিনশেষ একটি ভালো ফল আসবেই।

বিশ্বকাপে তিন নম্বরে ব্যাট করেছেন সাকিব আল হাসান। ৮ ম্যাচে অসাধারণ ফর্মে থেকে তুলেছেন ৬১১ রান। চলতি সফরে ছুটিতে রয়েছেন বিশ্ব সেরা অলরাউন্ডার। তার জায়গাটিতে ব্যাট করতে হয়েছে মিঠুনকে।

‘আসলে ওই রকম কিছু চিন্তা করিনি। সাকিব ভাইয়ের জায়গায় আমি ব্যাট করছি। সাকিব ভাই যেহেতু নেই সেহেতু কাউকে না কাউকে ওই জায়গায় ব্যাট করতেই হবে। উপরে যারা ব্যাট করে তাদের দায়িত্ব লম্বা ইনিংস খেলা। আমি সেটাই চেষ্টা করেছি। বাকিটা আল্লাহর ইচ্ছা।’

এই জয় কি কোনোভাবে অনুপ্রেরণা হতে পারে কি না এমন প্রশ্নে মিঠুন বলেন, জয়টা দলের জন্য সব সময়ই ইতিবাচক। মূল সিরিজে আত্মবিশ্বারের দিক থেকে অবশ্যই আমরা এগিয়ে থাকব। যদি আমাদের ম্যাচ জিততে হয়ে ২৬ তারিখে নিজেদের সেরা ক্রিকেটই খেলতে হবে।

বিশ্বকাপের ব্যর্থতা ভুলে নতুন করে নিজেকে প্রস্তুত করেছেন ডান-হাতি এই ব্যাটসম্যান। তিনি বলেন, আমি ব্যক্তিগতভাবে যেটা চিন্তা করি বিশ্বকাপে যেটা প্রত্যাশা ছিল সেরকম ফল হয়নি। সেটার জন্য দায় আমাদেরই নিতে হবে। নতুন একটা সিরিজের জন্য নিজেকে নতুন করে তৈরি করেছি। ওটা ভুলে যদি আমরা শ্রীলঙ্কা সিরিজে ম্যাচ বাই ম্যাচ ভালো করার চেষ্টা করি তাহলে ইনশাল্লাহ সফলতা আসবেই।

ওয়াই/এমআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়