logo
  • ঢাকা রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

সাকিব ভাইয়ের জায়গায় ভালো কিছু করতে চাই: তাইজুল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২১ জুলাই ২০১৯, ১৮:১৭ | আপডেট : ২১ জুলাই ২০১৯, ১৮:২৩
তাইজুল ইসলাম
৬০৬ রান ও ১১ উইকেট! বিশ্বকাপ জুড়ে দুর্দান্ত ফর্মে থাকা সাকিব আল হাসান রয়েছেন ছুটিতে। আর তাই শ্রীলঙ্কা সফরের জন্য সাকিবের বদলি খেলোয়াড় নিয়ে বাড়তি ভাবনা। বিশ্বসেরা অলরাউন্ডারের পরিবর্তে কাকে নেবে দল? সাকিব যে ব্যাট-বলে একাই একশো! এর প্রমাণ দিয়ে এসেছেন প্রায় ১ যুগ ধরেই। তবু তার জায়গায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দলে ফিরেছেন তাইজুল ইসলাম। বাম-হাতি এই স্পিনার কথা বলেছেন সাংবাদিকদের সঙ্গে।

bestelectronics
ভারতের কর্ণাটকে  ড. (ক্যাপ্টেন) কে. থিম্মাপ্পিয়া মেমোরিয়াল টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন তাইজুল। মিনি রঞ্জি ট্রফি খ্যাত এই টুর্নামেন্ট খেলে শনিবার রাতে সোজা যোগ দিয়েছেন দলের সঙ্গে।

দলের সবচেয়ে বড় তারকা সাকিব নেই এই সিরিজে। নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও মোহাম্মদ সাইফউদ্দিন ছিটকে গেছেন ইনজুরির কারণে। সেক্ষেত্রে কী শ্রীলঙ্কা থেকে পিছিয়ে থাকবে বাংলাদেশ দল?

এমন প্রশ্নের জবাবে তাইজুল বলেন, আসলে আমাদের দল ভালো অবস্থানেই রয়েছে। শ্রীলঙ্কার থেকে আমাদের দল খারাপ সেটা বলতে পারবেন না। এখানে যারা ভালো খেলবে তারাই এগিয়ে যাবে। 

আগামী মঙ্গলবার ২৩ জুলাই আর প্রেমাদাসা স্টেডিয়ামে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে মাঠে নামবে তামিম ইকবাল নেতৃত্বাধীন বাংলাদেশ।

বাংলাদেশ দলের বর্তমান আবহ সম্পর্কে জানতে চাইলে ২৭ বছর বয়সী তাইজুল বলেন, দলের সবাই অ্যাক্টিভ। সবাই সবাইকে সাহায্য করছে। সবার মধ্যে জয়ের আগ্রহটাই আছে।

সাকিবের জায়গায় সুযোগ পেলেও, সাকিবের অভাব অপূরণীয়। এমটাই মনে করেন তাইজুল। তিনি বলেন, আসলে এই কথাটায় আমি একমত নই। সাকিব ভাইয়ের পরিবর্তে আমি আসি না। আপনি ওইভাবে দেখলে বুঝবেন। সাকিব ভাই দুই জায়গায় (ব্যাটিং-বোলিং)..। উনি বিশ্বসেরা র‌্যাংকিংয়ে রয়েছেন। আমি চেষ্টা করবো, যদি ম্যাচ খেলি আল্লাহর রহমতে উনার জায়গায় ভালো কিছু করার।
 
কলম্বোর এই স্টেডিয়ামে আগামী ২৬ জুলাই শুরু হচ্ছে প্রথম ওয়ানডে। সিরিজের বাকি দুই ম্যাচ ২৮ ও ৩১ জুলাই বসবে একই মাঠে। প্রতিটি ম্যাচই হবে দিবা-রাত্রির।

বাংলাদেশ স্কোয়াড

তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, ফরহাদ রেজা, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম ও তাসকিন রহমান।

ওয়াই

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়