• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ওয়েলিংটন টেস্ট

মুশফিক নেই, থাকছেন তামিম, ফিরছেন মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ মার্চ ২০১৯, ১২:৪৫

শুক্রবার বাংলাদেশ সময় ভোর চারটায় বেসিন রিজার্ভে শুরু হবে দ্বিতীয় ম্যাচটি। টাইগারদের সব শেষ নিউজিল্যান্ড সফরে ওয়েলিংটনের এই মাঠেই ৩৫৯ রানের জুটি গড়েছিলেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। ২৭৬ বলে ২১৬ রান করেছিলেন সাকিব। অন্যদিকে ২৬০ বলে ১৫৯ রানের ইনিংস খেলেছিলেন মুশফিক। বিপিএল খেলার পর ইনজুরির কারণে কিউই সফর থেকে ছিটকে পড়েন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। অন্যদিকে ব্ল্যাকক্যাপসদের বিপক্ষে ওয়ানডে খেললেও আঙুলের চোটের কারণে প্রথম টেস্ট খেলতে পারেননি মুশফিক। দ্বিতীয় টেস্টেও অভিজ্ঞ এই ব্যাটসম্যানের খেলা নিয়ে রয়েছে সংশয়। এমনটাই জানিয়েছিলেন বাংলাদেশ দলের কোচ স্টিভ রোডস। তবে মুশফিক এখনও ফিট না হওয়ায় সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচেই পাওয়া যাবে ডান-হাতি এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানকে।

ম্যাচটিতে তামিম ইকবালকে নিয়েও ছিল অনিশ্চয়তা। যদিও দলের ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ জানিয়েছেন দ্বিতীয় ম্যাচে তামিমকে একাদশে পাওয়া নিয়ে আশাবাদী তিনি।

ম্যাচের আগের দিন সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন মাহমুদুল্লাহ। তিনি বলেন, ইনজুরি আসলে খেলারই অংশ। এটা হয়ে গেলে কিছু করার থাকে না। কিন্তু আমি আশাবাদী তামিমের ব্যাপারে। হয়ত হালকা সমস্যা আছে। আজ (বৃহস্পতিবার) ব্যাট করবে, সেখানে বোঝা যাবে তার সবশেষ অবস্থা।

মুশফিকুর রহিমের ইনজুরি নিয়ে মাহমুদুল্লাহ বলেন, আমরা হয়তোবা পরের ম্যাচে মুশিকে পাচ্ছি না। তৃতীয় ম্যাচে ইনশাল্লাহ তাকে পাব। আজকে প্র্যাকটিস করার পর তার হাতের ব্যথা কতটুকু আছে সেটা জানতে পারব।

প্রথম ম্যাচে বোলিং অ্যাটাক পরিকল্পনা অনুযায়ী কাজে আসেনি। তিনি বলেন, যদিও অনভিজ্ঞ বোলিং অ্যাটাক, তবে তারা আগামীতে অনেক ভালো করবে। সেজন্য তাদের সময়ও দিতে হবে। তারা সবাই নিজেদের মত চেষ্টা করেছে।

দ্বিতীয় ম্যাচে মুস্তাফিজুর রহমান ফিরছেন এমটাই জানিয়েছেন দলপতি। মাহমুদুল্লাহ বলেন, মুস্তাফিজ ইনশাল্লাহ ব্যাক করবে। তবে তার জায়গায় কে বাদ পড়বে সেটি আমরা টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলবো।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশের নিউজিল্যান্ড সফর এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিজের পায়ে কি নিজেই কুড়াল মারলেন তামিম ইকবাল?
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আইপিএলের মাঝপথে হঠাৎ দেশে ফিরলেন মুস্তাফিজ
‘ফোনালাপ ফাঁস’ নিয়ে লাইভে আসছেন তামিম
X
Fresh