• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

শঙ্কামুক্ত লিটন-নাঈম, বিশ্রামে মাহমুদুল্লাহ

আরটিভি অনলাইন

  ২৬ নভেম্বর ২০১৯, ১৬:১৬
LITON DAS
ছবি- সংগৃহীত

ভারতের বিপক্ষে গোলাপি বলের টেস্ট খেলতে নেমে হেলমেটে বল লাগে লিটন দাস ও নাঈম হাসানের। এরপর আর মাঠে নামা হয়নি দুজনের। দ্বিতীয় ইনিংসে হ্যামিস্ট্রংয়ে চোটের কারণে মাঠ থেকে বিদায় নেন মাহমুদুল্লাহ রিয়াদ। অন্যদিকে দীর্ঘদিন ক্রিকেটের বাইরে থাকা মাশরাফি বিন মুর্তজা কয়েকদিন আগেই অনুশীলন করতে গিয়ে চোট পেয়েছেন। বঙ্গবন্ধু বিপিএলের আগে দলের খেলোয়াড়দের ফিটনেস নিয়ে কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

আগামী ১১ ডিসেম্বর থেকে শুরু হতে চলা বিপিএলের সপ্তম আসরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলার কথা রয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ডা. দেবাশীষ জানিয়েছেন, আপাতত বিশ্রামে থাকতে হচ্ছে অভিজ্ঞ এই অলরাউন্ডারকে।

‘মাহমুদুল্লাহর ইনজুরিটা হচ্ছে গ্রেড ওয়ান হ্যামস্ট্রিং ইনজুরি। তিনি গতকাল (সোমবার) স্ক্যান করিয়েছেন। আমরা এখনও রিপোর্ট হাতে পাইনি। এখানে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে খুব অল্প মাত্রার হ্যামস্ট্রিং হলেও আমরা ৭ দিনের বিশ্রাম বেঁধে দেই। রেস্ট নেয়ার জন্য রিহ্যাব করার জন্য। ফিট না হয়ে খেলায় ফিরলে আবার ইনজুরিতে পরার সম্ভাবনা থাকে। একই ইনজুরি ওই জায়গাতে হলে সারতে সময় নেয়। আমাদের প্রধান কাজ হচ্ছে তার দ্বিতীয় ইনজুরিটা আটকানো। কারণ একই জায়গায় দ্বিতীয়বার চোট পেলে ফিরতে দিগুণ সময় লাগতে পারে। এতে এক মাসের মতো সময় লেগে যায়। তৃতীয় বার লাগলে খেলোয়াড়ের ওই মৌসুম মিস করার একটা সম্ভাবনা থাকে। এক্ষেত্রে আমাদের প্রথম এবং প্রধান কাজ হচ্ছে ইনজুরিটা যেন দ্বিতীয়বার না হয় সেটার ব্যবস্থা করা।’

ইডেন গার্ডেনসে মাথায় চোট পাওয়া লিটন-নাঈম রয়েছেন শঙ্কামুক্ত এমনটাই জানিয়েছেন দেশের ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক।