logo
  • ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ নভেম্বর ২০১৯, ১৭:৪৪
আপডেট : ২৩ নভেম্বর ২০১৯, ১৮:০১

বড় লিড দিয়ে ইনিংস ঘোষণা করল ভারত

বড় লিড দিয়ে ইনিংস ঘোষণা করল ভারত
ছবি- সংগৃহীত
কলকাতা টেস্টে বাংলাদেশের ভাগ্যে কি আছে? নিশ্চিত পরাজয় নাকি ড্র। উত্তরটা সময়ের কাছে তোলা থাক আপাতত। তার আগে প্রথম ইনিংসে বাংলাদেশকে ২৪১ রানের লিড দিয়ে ৩৪৭ রানে ইনিংস ঘোষণা করেছে স্বাগতিকরা।

ইডেনে গতকাল টস জিতে বাংলাদেশের ব্যাটিং করার সিদ্ধান্তটা কতটা যৌক্তিক ছিল সেটাও একটা প্রশ্ন। প্রথমে ব্যাট করে টাইগার ব্যাটারদের ভরাডুবিতে ১০৬ রান তুলতে পারে বাংলাদেশ।

প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২৯ রান আসে ওপেনার সাদমান ইসলামের ব্যাটে। এছাড়া লিটন দাস বিশ্রামে যাবার আগে করেন ২৭ রান। ৩০ ওভার ৩ বলেই অলআউট হয়ে যায় সফরকারীরা।

ইশান্ত শর্মা নেন ৫ উইকেট। উমেশ যাদবের ৩ উইকেট আর মোহাম্মদ শামী নেন ২ উইকেট।

জবাবে ব্যাট করতে নামলে ভারতী দুই ওপেনারকে দ্রুতই ফেরান আল-আমীন ও এবাদত হোসেন। মায়াঙ্ক আগরওয়াল করেন ১৪ আর রোহিত শর্মা করেন ২১ রান।

এরপর চেতেশ্বর পূজারার ৫৫ আর বিরাট কোহলির ১৩৬ রানের ইনিংস বড় লিড গড়ে দেয় স্বাগতিকদের। বিরাটের সঙ্গে ৫১ রানের ইনিংস খেলেন আজিঙ্কা রাহানে। শেষ পর্যন্ত ৮৯ ওভার ৪ বল ব্যাটিং করে ৯ উইকেটে ৩৪৭ রান করে ইনিংস ঘোষণা করে ২৪১ রানের লিড ছুড়ে দেয় বাংলাদেশকে।

আল-আমীন ও এবাদত হোসেন নেন ৩টি করে উইকেট। আবু জায়েদ রাহী নেন ২ উইকেট।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ। মাথায় চোট পাওয়ায় দলের বাইরে লিটন দাস ও নাঈম হাসান। তাদের পরিবর্তে খেলছেন মেহেদী মিরাজ ও তাইজুল ইসলাম।

এমআর/পি

RTV Drama
RTVPLUS
  • বাংলাদেশের ভারত সফর এর পাঠক প্রিয়