logo
  • ঢাকা সোমবার, ২৭ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৭

গোলাপি টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরু

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৩ নভেম্বর ২০১৯, ১৩:৪০ | আপডেট : ২৩ নভেম্বর ২০১৯, ১৩:৪৭
india-vs-bangladesh
ছবি- সংগৃহীত
ইডেন গার্ডেনসে ঐতিহাসিক ‘পিংক টেস্ট’র দ্বিতীয় দিন শুরু হয়েছে। আগের দিন ৬৮ রানে এগিয়ে থাকা ভারত আবারও বাংলাদেশের বোলারদের বিপক্ষে মাঠে নেমেছে। কলকাতার এই মাঠে শনিবার বাংলাদেশ সময় দেড়টায় শুরু হয়েছে ম্যাচের দ্বিতীয় দিন।  

শুক্রবার চরম বাজে ব্যাটিংয়ে শুরুটা করে সফরকারী দল। হতাশায় ডুবিয়ে বাংলাদেশ অলআউট হয়েছে ১০৬ রানে। জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ১৭৪ রান তুলে দিন শেষ করে ভারতীয়রা। 

আগের দিন পশ্চিমবঙ্গের ইডেন গার্ডেনসে পরিকল্পনা মতো সবই হয়েছে। হয়নি কেবল, টাইগারদের ব্যাটিংটা। বলের আদলে ইডেনসহ পুরো কলকাতাই সেজেছিলো গোলাপি আবহে। সূচি অনুযায়ী, উদ্বোধনের আগে ইডেন গার্ডেনসে নামেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সঙ্গে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলিসহ দু’দলের সাবেক খেলোয়াড়-কর্মকর্তারা।

গোলাপি আভায় মোড়ানো ইডেন গার্ডেনসের ঐতিহ্যবাহী ঘণ্টা বাজিয়ে দিন-রাতের টেস্টের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মূখ্যমন্ত্রী মমতা। 

এরপরই মাঠে গড়ায় বল। কিন্তু টস জিতে আগে ব্যাটিং নামা বাংলাদেশ হতাশ করে, ভক্ত-সমর্থকদের। শুরু থেকেই টপাটপ পড়তে থাকতে উইকেট। চার রান কোরে ফেরেন, ইমরুল কায়েস। এরপর শূন্য রানে বিদায় নেন, তিন ‘ম’- মুমিনুল, মিঠুন, মুশফিক। উপমহাদেশে এই নজিরও রেকর্ড।

ঘুরে দাঁড়াতে পারেনি মুমিনুলবাহিনী। ধারাবাহিক উইকেট পতনে অলআউট হয়, ১০৬ রানে। সাদমান ২৯, লিটন দাস মাথায় বলের আঘাতে মাঠ ছাড়ার আগে ২৪ আর নাঈম হাসান করেন, ১৯ রান। চার ব্যাটসম্যান ফেরেন, শূন্য রানে। মিরাজ আট আর মাহমুদুল্লাহ করেন ছয় রান।

ইন্দোর থেকে ইডেন গার্ডেনস। নেই কোন হেরফের। ব্যাটিংয়ের পর বোলিংয়েও খুব একটা সুবিধা করতে পারেনি টাইগাররা। প্রথম টেস্টে ডাবল সেঞ্চুরি করা মায়াঙ্ক আগারওয়ালকে শুরুতেই ফিরিয়েছেন আল আমিন। ৫ বছর পর টেস্টে ফিরেই বাংলাদেশের হয়ে গোলাপি বলে প্রথম উইকেট নিয়ে হলেন ইতিহাসের অংশ। 

এরপর রোহিত শর্মা ও চেতেশ্বর পূজারাকে ফিরিয়েছেন এবাদত হোসেন। ৫৯ রানে কোহলি ও ২৩ রানে রাহানে অপরাজিত থেকে শুরু করেন দ্বিতীয় দিনের ব্যাটিং।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশের ভারত সফর এর সর্বশেষ
  • বাংলাদেশের ভারত সফর এর পাঠক প্রিয়