• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শামীর বাউন্সারে আঘাত পেয়ে বিশ্রামে লিটন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ নভেম্বর ২০১৯, ১৫:৫৫
শামীর বাউন্সারে আঘাত পেয়ে বিশ্রামে লিটন
ছবি- সংগৃহীত

ম্যাচ শুরুর ঘণ্টা কয়েক আগেই জানা যায়, লিটন দাসের সমস্যা গোলাপি বলে। লাল আর সাদা বলের মতো গোলাপি বল দেখতে পান না ঠিকঠাক।

ম্যাচের আগে দৃষ্টি-পরীক্ষা (ভিশন টেস্ট) হওয়ার সময় লিটন দাস গোলাপি বলের রং চিনতে পারছেন না। ফলে বল দেখতে সমস্যা হচ্ছে তার। এমনটাই জানায় ভারতীয় গণমাধ্যম।

সেই লিটন ভয়কে জয় করে খেলতে নেমেছেন। শুরুটা ভালোও করছেন। ২৭ বলে ২৪ রান করেতে বাউন্ডারি হাঁকিয়েছেন ৪ টি।

কিন্তু ইনিংসের ২০ ওভার ৩ বলের সময় মোহাম্মদ শামীর বাউন্সারে আঘাত লাগে মাথায়। তাতে কিছুটা ব্যথাও পান। দলের ফিজিও এসে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর আরও সাতটি বল খেলেন।

তবে আর পারলেন না ব্যাটিং করতে। মাথার আঘাত নিয়ে মাঠ ছাড়তে হয় ২১ ওভার ২১ ওভার ৪ বলের সময়।

এর সঙ্গে অবশ্য মধ্যাহ্ন বিরতির ডাক দেন দুই আম্পায়ার। বিরতিতে যাওয়ার আগে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৭৩ রান।

সকালে টস জিতে বাংলাদেশ অধিনায়ক সিদ্ধান্ত নেন আগে ব্যাট করার। গোলাপি বলের যে ভয়টা বাংলাদেশকে তাড়িয়ে যাচ্ছিল গত ক’দিন, সেই ভয়টা আর জয় করা গেল না।

দিনের প্রথম সেশনেই একের পর এক উইকেট দিয়ে আসার মিছিলে মাতে ইমরুল-মুমিনুলরা।

ইমরুল করেন ৪ রান। মুমিনুল, মিঠুন, মুশফিক রানের খাতাই খুলতে পারেননি। সাদমান করেন ২৪ রান। মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে আসে ৬ রান।

অপরাজিত আছেন এবাদত হোসেন ও মোহাম্মদ নাঈম।

বাংলাদেশ: সাদমান ইসলাম, ইমরুল কায়েস, মুমিনুল হক (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, লিটন দাস (উইকেট-রক্ষক), নাঈম হাসান, আবু জায়েদ, আল-আমিন হোসেন ও এবাদত হোসেন।

ভারত: মায়াঙ্ক আগরওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে, রবীন্দ্র জাদেজা, রিদ্ধিমান সাহা (উইকেট-রক্ষক), উমেশ যাদব, রবিচন্দ্রন আশ্বিন, মোহাম্মদ শামী ও ইশান্ত শর্মা।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশের ভারত সফর এর পাঠক প্রিয়
X
Fresh