logo
  • ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭

গোলাপি বল ছাপিয়ে ম্যাচে মনোযোগ মুমিনুলদের

  স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

|  ২১ নভেম্বর ২০১৯, ২১:৪৭ | আপডেট : ২১ নভেম্বর ২০১৯, ২১:৫৫
গোলাপি বল ছাপিয়ে ম্যাচে মনোযোগ মুমিনুলদের
মুমিনুল হক
রাতটা পোহানোর বাকি। তার পরই ইডেনের ঐতিহাসিক ঘণ্টা বাজার সঙ্গে নেমে যেতে হবে মাঠে। প্রথমবার কৃত্রিম আলোয় গোলাপি বলে টেস্ট খেলতে নামবে বাংলাদেশ-ভারত।

উপমহাদেশে প্রথমবারের মতো আয়োজন হতে যাচ্ছে দিবারাত্রির টেস্ট। বাংলাদেশ-ভারত ছাপিয়ে গোটা ক্রিকেট বিশ্বই এখন ইডেনের দিকে তাকিয়ে। সবার মনোযোগ এখন গোলাপি রঙের শহর কলকাতায়।

এত রঙের খেলায়ও টাইগারদের মনোযোগ শুধুই ক্রিকেটে। রোমাঞ্চিত গোলাপি বলের টেস্ট নিয়ে। আজ ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সেসবই মনে করিয়ে দেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক।

‘বাইরে কি হচ্ছে না হচ্ছে আমার মনে হয় না, পেশাদার খেলোয়াড় হিসেবে এটা আমাদের প্রভাবিত করবে। অন্যদের মনোযোগ হয়তো নড়ে গেছে। কিন্তু আমাদের দলের কারো নড়েনি। সবাই নিজের মতো করে প্রস্তুতি নিচ্ছে।’

এই ম্যাচের জন্য আলাদা ভাবে প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ। মুমিনুলের আশা, প্রস্তুতির সুফল পাবেন ম্যাচে।

‘আমরা এই ম্যাচের জন্য খুব ভালো প্রস্তুতি নিয়েছি। আমার মনে হয়, এই প্রস্তুতি সুফল আমরা ম্যাচে পাবো। আপসেটের দিকে তাকিয়ে নেই। আমরা সুযোগ কাজে লাগানোর দিকে তাকিয়ে আছি। ম্যাচ নিয়ে আমরা রোমাঞ্চিত।’

দুই দেশের ক্রিকেট সমর্থকেরা রোমাঞ্চিত ইডেন টেস্ট নিয়ে। শেষ পর্যন্ত এই টেস্টের ভাগ্যে কি আছে। বাংলাদেশ কী তিন দিনেই হার মানবে নাকি উত্তাপ ছড়াবে। মুমিনুলের আশা, দুই দলই যখন গোলাপি বলে অনভিজ্ঞ, তখন প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ ম্যাচের আশা করাই যায়।

‘দুই দলের কেউ গোলাপি বলে খেলেনি। আমার মনে হয়, প্রতিটি বলে শতভাগ মনোযোগী থাকতে হবে তাহলে ভালো কিছু হবে। কেমন হচ্ছে এগুলো নিয়ে আমাদের ভেতরে আলাপ হয়।’

দলের অধিনায়ক হিসেবে ইন্দোরে নিজের প্রতি সুবিচার করতে পারেননি মুমিনুল হক। ইডেন টেস্টে তাই আগের ভুলগুলো টেনে আনতে চান না।

‘আমার ফোকাস একটু বেশি রাখতে হবে। যে ভুলগুলো করেছি, সেগুলো না করার চেষ্টা করতে হবে। ব্যাটসম্যানদের ধৈর্য ধরতে হবে।’

এমআর/ এমকে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৩৯৫৩ ২৬২৯৫৩ ৫০৪৪
বিশ্ব ৩,১৮,২৪,৯০৮ ২,৩৪,২৭,৯১৮ ৯,৭৬,১৫৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশের ভারত সফর এর সর্বশেষ
  • বাংলাদেশের ভারত সফর এর পাঠক প্রিয়