• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অভিষেক টেস্টের দুজনকে পাচ্ছে না বাংলাদেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ নভেম্বর ২০১৯, ১৯:২৮
India vs Bangladesh
বাংলাদেশের অভিষেক টেস্টে নাইমুর রহমান দুর্জয় ও সৌরভ গাঙ্গুলি

ইডেন গার্ডেনসে বাংলাদেশ-ভারত দিবা-রাত্রির টেস্টকে সামনে রেখে ব্যাপক আয়োজন। বাংলাদেশের অভিষেক টেস্ট একাদশে থাকা খেলোয়াড়দেরও আমন্ত্রণ জানানো হয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের (সিএবি) পক্ষ থেকে। ২০০০ সাল সালে ঢাকার মাটিতে ভারতের বিপক্ষে ওই টেস্ট নাইমুর রহমান দুর্জয়ের নেতৃত্বে সাদা পোশাকের প্রথম দলটিতে ছিলেন মেহরাব হোসেন অপি, শাহরিয়ার হোসেন, হাবিবুল বাশার সুমন, আমিনুল ইসলাম বুলবুল, আকরাম খান, আল শাহরিয়ার রোকন, খালেদ মাসুদ, মোহাম্মদ রফিক, হাসিবুল হোসেন ও রঞ্জন দাস (বর্তমানে মাহমুদুল হাসান)। এই একাদশে থাকা খেলোয়াড়দের মধ্যে মাত্র দুইজন যাচ্ছেন না কলকাতায়। এমটাই জানিয়েছেন দুর্জয়।

বুধবার ঢাকা ছাড়ার আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক বলেন, ‘আমি আজকেই যাচ্ছি, আকরাম ভাইও আজ যাচ্ছে। বাকীরা সবাই কালকে যাবে। দুর্ভাগ্যবশত দুজন মিস করবে। আমিনুল ইসলাম বুলবুল ভাই উনি জানিয়েছেন উনি যোগ দিতে পারছেন না। আল শাহরিয়ার রোকন নিউজিল্যান্ডে। সেখান থেকে আসা কঠিন। ভিসা করতে আরও সময় লাগবে। এই দুজনই মিস করছে। তাছাড়া বাকিরা কালকের (বৃহস্পতিবার) মধ্যে পৌঁছে যাবে।

শুক্রবার থেকে শুরু হতে চলা গোলাপি বলের এই ক্রিকেট ম্যাচকে কেন্দ্র করে কি কি আয়োজন থাকছে?

‘আসলে এখনও পর্যন্ত আমরা সূচি পাইনি অনুষ্ঠানের। যেহেতু মাননীয় প্রধানমন্ত্রী যাচ্ছেন ২২ তারিখ, একটি হলো মাননীয় প্রধানমন্ত্রী ও পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী ঘণ্টা বাজিয়ে উদ্বোধন করবেন। বিরতিতে হয়তো কিছু সাংস্কৃতিক প্রোগ্রাম থাকতে পারে, আর শেষে একটি প্রোগ্রাম আছে। এটুক জানি কিন্তু এত বিস্তারিত কিছু জানিনা গেলেই বুঝতে পারবো।